বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টে বরিশালকে হেসেখেলে হারাল জেমকন খুলনা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্টে দ্বিতীয় দেখায়ও ফরচুন বরিশালকে হারিয়েছে জেমকন খুলনা। আগে ব্যাট করে ২০ ওভারে ৬ উইকেটে ১৭৩ রান সংগ্রহ করে খুলনা। জবাবে এক বল আগেই ১২৫ রানে অলআউট হয়ে যায় বরিশাল। ফলে ৪৮ রানের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে সাকিব-মাহমুদউল্লাহরা।

১৭৩ রানের লক্ষ্যে বরিশালের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাটিংয়ে নামেন তামিম ইকবাল ও পারভেজ হোসেন ইমন। দুজনের জুটিতে আসে ৫৭ রান।

ব্যক্তিগত ১৯ রানে ইমন ফেরার পর তিন রানের মাঝে ৩ উইকেট হারায় বরিশাল। তামিম ফেরেন ৩২ রানে, রান আউট হওয়ার আগে আফিফ হোসেন ধ্রুব করেন তিন রান।

এমতাবস্থায় বিপর্যয় সামাল দিয়ে ৩১ রানের জুটি গড়েন তৌহিদ হৃদয় ও ইরফান শুক্কুর। এই জুটি ভাঙার পর বরিশালের আর কেউই দাঁড়াতে পারেননি। দলের পক্কে সর্বোচ্চ ৩৩ রান করেন হৃদয়। ইনিংসের শেষ বলে অল আউট হওয়ার আগে বরিশাল করে ১২৫ রান।

শেষ চার রানে ৬ উইকেট হারিয়েছে বরিশাল। খুলনার শহিদুল ইসলাম একাই তিন উইকেট শিকার করেন। এছাড়া শুভাগত হোম ও হাসান মাহমুদ নেন দুটি করে উইকেট।

এর আগে, মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। খুলনার হয়ে ইনিংস উদ্বোধনে নামেন জহুরুল ইসলাম অমি ও জাকির হাসান।

শুরুতেই অমিকে হারায় খুলনা। তবে এর প্রভাব পড়তে দেননি জাকির হাসান। তার সঙ্গে যুক্ত হন ইমরুল কায়েস। দুজনে মিলে গড়েন ৯০ রানের জুটি। কায়েস ৩৭ রানে আউট হওয়ার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রিয়াদের দল।

সাজঘরে ফেরার আগে জাকির খেলেন ৬৩ রানের ইনিংস। এছাড়া সাকিব আল হাসান ১৪ ও দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ করেন ২৪ রান।

বরিশালের হয়ে বল হাতে আগুন ঝরিয়েছেন কামরুল ইসলাম রাব্বী। তিনি একাই শিকার করেছেন ৩ উইকেট। এছাড়া তাসকিন আহমেদ দুজনকে সাজঘরে ফেরান।

নিউজিল্যান্ডের ইনিংস ঘোষণা, হ্যামিল্টনে কেন উইলিয়ামসনের দিন

স্পোর্টস ডেস্ক : হ্যামিল্টনের সেডন পার্কের পিচ আর মাঠ আলাদা করাই যে দায়। সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে তাই টস জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার। প্রথম দিনটা দুঃস্বপ্নে কাটলেও দ্বিতীয় দিনেও খুব একটা সুবিধা করতে পারেনি সফরকারীরা। ৭ উইকেট হারিয়ে ৫১৯ রানের পাহাড়সম পুঁজি নিয়ে ইনিংস ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

যেখানে নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন একাই টেস্টের লাগাম টেনে ধরেছিলেন। দীর্ঘ ১০ ঘন্টা ব্যাট করে ৪১২ বলে ২৫১ রানের চোখ ধাঁধানো এক ইনিংস খেলেছেন তিনি। আর তাতেই নিউজিল্যান্ডের রানের পাহাড়ে চাপা পড়ে গেছেন উইন্ডিজের বোলাররা। যদিও প্রথম দিনই দলকে বড় সংগ্রহের ভিতে দাঁড় করিয়ে দিয়েছিলেন উইলিয়ামসন। টম লাথাম ৮৬ রানে ফিরলেও সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে দিন শেষ করেন তিনি। ছিলেন ৯৭ রানে অপরাজিত।

২ উইকেটে ২৪৩ রান নিয়ে দ্বিতীয় দিনেও উইলিয়ামসনের চওড়া ব্যাটে দাপট দেখিয়েছে নিউজিল্যান্ড। হেনরি নিকোলস, টম ব্লান্ডেল, ড্যারিল মিচেলরা আসা যাওয়ার মিছিলে ব্যস্ত ছিলেন। অপর প্রান্তে উইলিয়ামসন নিজের ও দলের রানের চাকা সচল রেখে দুর্দান্ত ব্যাট করে গেছেন। বাকি ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে না পারলেও আট নম্বরে নেমে হার না মানা ৫১ রানের একটি ইনিংস খেলেছেন কাইল জেমিসন। সপ্তম উইকেটে উইলিয়ামসনের সঙ্গে ৯৪ রানের একটি গুরুত্বপূর্ণ জুটি গড়েন এই লোয়ার অর্ডার ব্যাটসম্যান।

উইলিয়ামসন দিনের শুরুতেই কেমার রোচের বলে পয়েন্টে চার মেরে নিজের ২২তম সেঞ্চুরি পেয়ে যান। সেঞ্চুরির মতো ডাবল সেঞ্চুরিও তুলেছেন রোচের বলে চার মেরেই। দলকে ৫০০ পার করে দিয়ে তিনি শেষ পর্যন্ত থেমেছেন ২৫১ রানে। আলজারি জোসেফের বলে পুল করতে গিয়ে ডিপ মিডউইকেটে রোস্টন চেজের হাতে ধরা পড়েন তিনি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে তিনটি করে উইকেট নেন দুই পেসার শেনন গ্যাব্রিয়েল এবং কেমার রোচ আরেক পেসার আলজারি জোসেফের শিকার একটি।- ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

ছিটকে গেলেন জেমকন খুলনার পেসার শফিউল ইসলাম

নিজস্ব প্রতিবেদক : ইনজুরির কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ শেষ হয়ে গেলো জাতীয় দলের পেসার শফিউল ইসলামের। জেমকন খুলনা থেকে ছিটকে পড়েছে ডানহাতি এই পেসার। কিছুদিন ধরেই ব্যাকপেইনে ভুগছেন তিনি। তাই তার জায়গায় নতুন একজন পেস বোলার নেয়ার সিদ্ধান্ত নিয়েছে জেমকন খুলনা।

জানা যায়, শফিউলের জায়গায় খুব দ্রুতই খুলনা দলের সাথে যোগ দেবেন আরেক পেসার খালেদ আহমেদ। ডানহাতি পেস বোলার খালেদের করোনা টেস্ট করানো হয়ে গেছে। এখন রেজাল্ট নেগেটিভ হলেই দলের সাথে যোগ দিবে বলে জানিয়েছেন খুলনার মিডিয়া ম্যানেজার মিনহাজ উদ্দিন খান।

বার্সেলোনার ভারপ্রাপ্ত সভপাতি বললেন, মেসিকে বিক্রি করে দিলেই ভালো হতো

স্পোর্টস ডেস্ক : স্প্যানিশ ক্লাব বার্সেলোনার ভারপ্রাপ্ত সভাপতি কার্লেস টুসকেটস বললেন, গেল গ্রীষ্মে লিওনেল মেসিকে বিক্রি করে দেওয়াই হতো সবচেয়ে যৌক্তিক সিদ্ধান্ত।

মৌসুম শুরুর আগেই ফ্রি ট্রান্সফারে ক্লাব ছাড়তে চেয়েছিলেন ক্লাবটির কিংবদন্তি ফুটবলার মেসি। এক ব্যুরোফ্যাক্সের মাধ্যমে জানিয়েছিলেন, নিজের ক্লাব ছাড়ার ইচ্ছের কথা। সে সময় বেশ কয়েকটি ক্লাব এগিয়েও এসেছিল তাকে দলে ভেড়াতে। তবে নিজেদের আর্থিক দৈন্যদশার মধ্যেও এই আর্জেন্টাইন তারকাকে ছাড়তে কোনোভাবেই রাজি হয়নি বার্সা। বরং চুক্তির মারপ্যাঁচে ফেলে তাকে আটকে রেখেছে।

এ ঘটনায় সমালোচনার মুখে সভাপতির পদ ছাড়তে বাধ্য হয়েছেন হোসে মারিয়া বার্তোমিউ। নির্বাচনের আগ পর্যন্ত তার স্থলাভিষিক্ত হন টুসকেটস। তিনি মনে করেন, ক্ষুদে জাদুকরকে ছেড়ে দেওয়াই উচিত ছিল।

স্প্যানিশ গণমাধ্যম রেডিও ওয়ানকে টুসকেটস বলেন, অর্থের কথা চিন্তা করে বলছি, আমি হলে গত গ্রীষ্মেই মেসিকে বিক্রি করে দিতাম। ক্লাবের যে পরিমান অর্থ তাতে বাঁচতো এবং তারা এর পরিবর্তে যাকে নিয়ে আসতো, সেটিই হতো বেশি প্রত্যাশিত। – মার্কা/ ডেইলি স্টার

দিয়েগো, সততা দ্বারা তোমার জীবনের গতিপথ নির্ধারিত হয়েছে, আবেগঘন বার্তা পেলের

স্পোর্টস ডেস্ক : গত ২৫ নভেম্বর চলে গিয়েছেন ফুটবলের রাজপুত্র। ম্যারাডোনার মৃত্যুর খবর পাওয়ার পরেই আরেক কিংবদন্তি পেলে বলেছিলেন, আমরা একদিন আকাশেও ফুটবল খেলব।

৯ দিন পর তিনি যেন আরও একাকী। তার সবচেয়ে বড় প্রতিপক্ষ পৃথিবী ছেড়ে চলে গেছেন। সেই কারণেই অভাব টের পাচ্ছেন ব্রাজিলীয় কিংবদন্তি। ম্যারাডোনা মারা যাওয়ার পর তার সঙ্গে নানা স্মৃতিচারণায় পেলে বার্তা দিয়েছেন, তারা যদি একে অপরের সঙ্গে তুলনা না করে শ্রদ্ধাশীল হতেন, তাহলে এই পৃথিবী আরও সুন্দর হতো।

সোশ্যাল মিডিয়ায় এক বিবৃতিতে পেলে বলেছেন, আজ এক সপ্তাহের বেশি হল হল তুমি আমাদের ছেড়ে চলে গেছো। অনেক মানুষ শুধু সারাজীবন আমাদের মধ্যে তুলনা করেই কাটিয়ে দিল। তুমি এমন একজন ছিলে, যে নিজের প্রতিভা দিয়ে সারা বিশ্বকে জয় করেছে। বল পায়ে তুমি একজন জাদুকর। একজন সত্যিকারের কিংবদন্তি।

পেলে আরও বলেছেন, সর্বোপরি তুমি আমার জন্য সবসময় এক মহান বন্ধু হয়ে থাকবে, একটি আরও বড় হৃদয় নিয়ে। আজ আমি জানি, পৃথিবী আরও অনেক সুন্দর হতো, যদি আমরা একে অপরের কম তুলনা করে, বেশি শ্রদ্ধা করতে পারতাম। তাই আজ আমি বলতে চাই, তুমি অতুলনীয়। ফুটবল সম্রাট বলেছেন, সততা দ্বারা তোমার জীবনের গতিপথ নির্ধারিত হয়েছে।
তুমি অনন্য এবং বিশেষ উপায়ে আমাদের শিখিয়েছো যে সবাইকে ভালবাসতে হবে। বলতে হবে আমি তোমাকে অনেক বেশি ভালবাসি।

আমি শুধু লিখে যাব, আমি তোমাকে ভালবাসি দিয়েগো। সবশেষে পেলে বলেছেন, ‘আমার মহান বন্ধু, আমাদের পুরো যাত্রার জন্য তোমাকে অনেক ধন্যবাদ। একদিন স্বর্গে একই দলে একসঙ্গে খেলব। আর তখনই প্রথমবারের মতো গোলের পর মাঠে দাঁড়িয়ে মুষ্ঠিবদ্ধ হাত তুলব। এটা হবে কারণ আমি অবশেষে তোমাকে আবার আলিঙ্গন করতে পারব। – আজকাল/ এনডিটিভি

কোভিডমুক্ত বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন

নিজস্ব প্রতিবেদক : বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে এক বিবৃতিতে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) এ তথ্য জানিয়েছে। সালাউদ্দিনের কোভিড-১৯ টেস্টের ফল নেগেটিভ আসে। এক সপ্তাহ আগে সভাপতির কোভিড আক্রান্ত হওয়ার খবর জানিয়েছিল বাফুফে।

সেসময় বাফুফে জানিয়েছিল, আক্রান্ত হলেও মৃদু উপসর্গ ছিল সালাউদ্দিনের। তিনি সেচ্ছ্বা-আইসোলেশনে এবং আগামী কয়েকদিন বিশ্রামে থাকবেন বলে জানানো হয়েছিল।

গত ৩ অক্টোবরের নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বাফুফের সভাপতি পদে পুনরায় নির্বাচিত হন সালাউদ্দিন। এ নিয়ে টানা চতুর্থ মেয়াদে দেশের ফুটবলের নিয়ন্তা সংস্থার প্রধানের দায়িত্বে আছেন তিনি। সাউথ এশিয়ান ফুটবল ফেডারেশনেরও (সাফ) সভাপতি কাজী সালাউদ্দিন।

বাংলাদেশকে লড়াকু দল মনে করেন কাতার কোচ

স্পোর্টস ডেস্ক : বঙ্গবন্ধু স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ের প্রথম লেগে বাংলাদেশকে হারিয়েছিল কাতার। এবার খেলা নিজেদের মাঠে। তবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সেই ম্যাচের অভিজ্ঞতা থেকে ফিরতি লেগের ম্যাচটি হালকাভাবে নিচ্ছেন না কাতার কোচ ফেলিক্স সানচেস বাস। তিনি বাংলাদেশকে লড়াকু দলই মনে করেন।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের বাছাইয়ের ‘ই’ গ্রুপের প্রিলিমিনারি রাউন্ডের দ্বিতীয় ধাপের ম্যাচে শুক্রবার কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ। আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১০ টায় শুরু হবে ম্যাচটি। প্রথম লেগে বৃষ্টিভেজা ভারী মাঠে ২-০ গোলে জিতেছিল কাতার। ফিরতি লেগে জিততে হলে সবকিছু ঠিকঠাক থাকতে হবে বলে মনে করেন সানচেস।

তিনি বলেন, বাংলাদেশের বিপক্ষে গত ম্যাচে আমরা অভিজ্ঞতা অর্জন করেছিলাম। ওই ম্যাচে আমরা বল পজেশনে এগিয়ে ছিলাম। ওরা খুব নিচে নেমে ডিফেন্ডিং করেছিল। আবহাওয়া এবং মাঠ সহজ ছিল না। কিন্তু আমরা আমাদের খেলা খেলেছিলাম, তারা তাদের খেলা খেলেছিল। আমরা সুযোগ পেয়েছিলাম, তারাও পেয়েছিল।

আমরা জানি, তাদের বিপক্ষে আমাদের খুবই নিখুঁত ম্যাচ খেলতে হবে। কেননা, আমরা এমন একটা দলের মুখোমুখি হতে যাচ্ছি যারা খুবই লড়াকু, খুব গোছালো এবং আঁটসাঁট। আমাদের সবকিছু সঠিক হওয়া প্রয়োজন।
বাছাইয়ে পাঁচ ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপে শীর্ষে রয়েছে কাতার। চার ম্যাচে ভারতের বিপক্ষে ড্রয়ে পাওয়া ১ পয়েন্ট নিয়ে তলানিতে বাংলাদেশ। – তথ্যসূত্র, বাফুফে

স্পেন খেলবে ইতালির বিরুদ্ধে, ফ্রান্স লড়বে বেলজিয়ামের সঙ্গে

স্পোর্টস ডেস্ক : উয়েফা নেশন্স লিগের দ্বিতীয় আসরের ফাইনালসে শেষ চারে স্পেনের বিপক্ষে খেলবে ইতালি। বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স লড়বে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়ামের সঙ্গে।

সুইজারল্যান্ডের নিওঁতে বৃহস্পতিবার ২০২০-২১ নেশন্স লিগ ফাইনালসের ড্র অনুষ্ঠিত হয়। ফাইনালসের সব ম্যাচ হবে ইতালির মিলান ও তুরিনে। আগামী বছরের ৬ অক্টোবর মিলানের সান সিরোয় প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ইতালি ও স্পেন। পরদিন তুরিনের জুভেন্টাস স্টেডিয়ামে শেষ চারের অন্য ম্যাচে লড়বে ফ্রান্স ও বেলজিয়াম। ১০ অক্টোবর তুরিনে হবে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ, একই দিনে মিলানে হবে ফাইনাল।

গত সেপ্টেম্বর-নভেম্বরে হওয়া গ্রুপ পর্বে ‘এ’ লিগে চার গ্রুপের সেরা হয়ে ফাইনালসে পা রাখে এই চার দল। নেদারল্যান্ডস, পোল্যান্ড ও বসনিয়া-হার্জেগোভিনাকে পেছনে ফেলে এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন হয় ইতালি। ছয় ম্যাচে তারা জেতে তিনটি, অন্য তিনটি ড্র।
পাঁচ জয় ও এক হারে দুই নম্বর গ্রুপের সেরা হয় বেলজিয়াম। তারা পেছনে ফেলে ডেনমার্ক, ইংল্যান্ড ও আইসল্যান্ডকে। তিন নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে ফাইনালসে ওঠে ফ্রান্স। গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল, ক্রোয়েশিয়া ও সুইডেনকে পেছনে ফেলা দলটি জেতে পাঁচটি, ড্র করে অন্যটি।

আর জার্মানি, সুইজারল্যান্ড ও ইউক্রেনকে পেছনে ফেলে চার নম্বর গ্রুপের সেরা হয় স্পেন। ২০১০ সালের বিশ্বকাপ জয়ীরা জেতে তিনটি ম্যাচ, ড্র করে একটি। হারে অন্য দুটি ম্যাচে। – দ্য সান/ গোল ডটকম/ বিডিনিউজ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আজ কোহলিদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়া সফরে একদিনের সিরিজের পর এবার বিরাট কোহলিদের সামনে টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। বুধবার ক্যানবেরার মানুকা ওভালে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ বাঁচানোর পর শুক্রবার একই ভেন্যুতে টি-টোয়েন্টি সিরিজে অভিযান শুরু করবে কোহলির দল।

একদিনের সিরিজ একপেশে হলেও তিন ম্যাচের টি- টোয়েন্টি সিরিজে হাড্ডাহাড্ডি লড়াই আশা করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। ডনের দেশে ওয়ান ডে সিরিজে হারের বদলা টি-টোয়েন্টি সিরিজের নিতে তৈরি কোহলি অ্যান্ড কোম্পানি।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কী হতে পারে ভারতের প্রথম একাদশে শিখর ধাওয়ানের সঙ্গে ওপেনে মায়াঙ্কা আগরওয়াল। আইপিএলে দুজনেই ভালো ফর্মে ছিলেন। তবে একদিনের সিরিজে পাঁচ নম্বরে নেমে ব্যাট হাতে তেমন চমক দেখাতে পারেননি আইপিএলে অরেঞ্জ ক্যাপ জয়ী কেএল রাহুল। শিখর ধাওয়ান এর সঙ্গে তাই ওপেনিংয়ে রাহুল ফিরতে পারেন। রোহিত শর্মাও নেই তাই অভিজ্ঞ রাহুল তার পছন্দের জায়গায় ব্যাটিং করতে পারেন কুড়ি-বিশের লড়াইয়ে।

তিনে বিরাট কোহলি, চারে সম্ভবত শ্রেয়স আইয়ার। ওয়ান ডে সিরিজে রান পাননি তাই শ্রেয়সকে বিশ্রাম দিয়ে মনীশ পান্ডেকেও খেলাতে পারেন বিরাট। ওয়ান ডে সিরিজের দুরন্ত ব্যাটিংয়ের পর টি-টোয়েন্টিতেও হার্দিকের ব্যাটের দিকেই তাকিয়ে থাকবেন ক্যাপ্টেন কোহলি। সঙ্গে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা তো রয়েছেনই।
তিন পেসার সম্ভবত দীপক চাহার, টি নটরাজন এবং মহম্মদ শামি। বুমরাহকে প্রথম টি-টোয়েন্টিতে বিশ্রাম দেওয়া হতে পারে। স্পিনার হিসেবে জাদেজার সঙ্গী হতে পারেন ওয়াশিংটন সুন্দর। – জি নিউজ

গোল করে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানানোর সময় জার্সি খুলে ফেলায় মেসিকে জরিমানা

স্পোর্টস ডেস্ক : গোল উদযাপনের সময় দিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে গিয়ে জার্সি খুলে ফেলায় জরিমানা গুনতে হচ্ছে লিওনেল মেসিকে। বার্সেলোনার আর্জেন্টাইন তারকাকে ৬০০ ইউরো জরিমানা করেছে লা লিগা কর্তৃপক্ষ।

ক্যাম্প ন্যুয়ে গত রোববার লা লিগায় ওসাসুনার বিপক্ষে ৪-০ গোলের জয়ে দলের চতুর্থ গোলটি করেন মেসি। গোলের পর জার্সি খুলে ফেলেন রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার, পরনে ছিল পূর্বসুরি মারাদোনার স্মরণে নিওয়েলস ওল্ড বয়েজের ১০ নম্বর জার্সি। আর্জেন্টিনার এই দল থেকেই ক্যাম্প ন্যুয়ে যোগ দিয়েছিলেন মেসি যে দলের হয়ে একসময় খেলেছিলেন ম্যারাডোনাও।
আর্জেন্টাইন তারকার আর্থিক জরিমানার বিষয়টি লিগ কর্তৃপক্ষের বরাত দিয়ে বুধবার জানিয়েছে দেশটির গণমাধ্যম। এই অপরাধের সর্বোচ্চ শাস্তি তিন হাজার ইউরো।

কার্ডিয়াক অ্যারেস্টে গত ২৫ নভেম্বর ৬০ বছর বয়সে মারা যান ফুটবল ইতিহাসের সেরা ফুটবলারদের একজন ম্যারাডোনা।- মার্কা/ গোল ডটকম

১,৬৫৮