বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম আর নেই

নিজস্ব প্রতিবেদকঃ  কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য ও বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিলো ৭৩ বছর।

সোমবার (১৩ আগস্ট) রাত ১১টা ৫০ মিনিটে ইউনাইটেড হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

তাজুল ইসলামের ব্যক্তিগত সহকারী রাশেদ  বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন।

মরহু‌মের প্রথম নামা‌জের জানাজা মঙ্গলবার (১৫ আগস্ট) বাদ আসর সংসদ ভব‌নের দ‌ক্ষিণ প্লাজায় অনু‌ষ্ঠিত হ‌বে। এরপর তার মরদেহ ইউনাইটেড হাসপাতালে রেখে দেওয়া হবে। বুধবার (১৬ আগস্ট) দ্বিতীয় নামাজের জানাজা কু‌ড়িগ্রামে মরহু‌মের গ্রা‌মের বা‌ড়ি‌তে অনু‌ষ্ঠিত হ‌বে।

দীর্ঘদিন ধরে তাজুল ইসলাম চৌধুরী রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত। তিনি সাতবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তার পৈতৃক বাড়ি কুড়িগ্রামের সদর উপজেলার সবুজপাড়া এলাকায়।

এদিকে, তাজুল ইসলাম চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, বিরোধী দলীয় নেতা রওশান এরশাদ, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার।

এছাড়াও স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন তাজুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

চীনে ফেরার প্রতিশ্রুতি পেয়ে তেভেজকে ছুটি দিল সাংহাই

TAVEZস্পোর্টস ডেস্ক : আর্জেন্টাইন তারকা ফুটবলার কার্লোস তেভেজ। বর্তমানে চাইনিজ সুপার লিগের দল সাংহাই শেনহুয়ার হয়ে খেলছেন।
গত ডিসেম্বরে বোকা জুনিয়র্স ছেড়ে শেনহুয়ায় নাম লেখান তেভেজ। তবে এবার তার নতুন ক্লাব থেকে ছুটি নিতে গিয়ে দিতে হয়েছে প্রতিশ্রুতি।
জানা গেছে, ৩০ আগস্টের মধ্যে ফিরে আসবেন, এমন লিখিত প্রতিশ্রুতি দেয়ার পরই এ আর্জেন্টাইনকে ছুটি দিয়েছে সাংহাই শেনহুয়া।
সম্প্রতি খবরে বলা হয়, ৩৩ বছর বয়সী স্ট্রাইকার চীনা ক্লাবটি ছাড়তে চান। ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও জুভেন্টাসের সাবেক স্ট্রাইকার পায়ের ইনজুরির চিকিৎসা করাতে আর্জেন্টিনায় যাওয়ার আবেদন করেন ক্লাবের কাছে। ক্লাবটির শঙ্কা, তিনি চীনে আর নাও ফিরতে পারেন। তাই লিখিত প্রতিশ্রুতি নেয়া হয়েছে এ খেলোয়াড়ের কাছ থেকে।
শেনহুয়ার সঙ্গে দুই বছরের চুক্তি তেভেজের। দ্য সানের মতে, সপ্তাহে ৬ লাখ ৩৪ হাজার পাউন্ড পারিশ্রমিক পান তেভেজ। ১১ ম্যাচ খেলে তিনি করেছেন দুই গোল।
ক্লাবটি উল্লেখ করে, ‘কার্লোস তেভেজের আবেদনের পরিপ্রেক্ষিতে আলোচনার পর আমরা তাকে অনুমতি দিয়েছি। তাকে আর্জেন্টিনার ক্লিনিকা হোর্হে বোম্বিসিনোয় চিকিৎসা নেয়ার অনুমতি দেয়া হয়েছে এবং অবশ্যই ৩০ আগস্টের মধ্যে ফিরে দলের অনুশীলনে যোগ দিতে হবে। -ওয়েবসাইট

বাংলাদেশ-ভারত টেস্ট: তৃতীয় দিনের খেলা চলছে

CRICKক্রীড়া প্রতিবেদক : ফতুল্লা টেস্টের দ্বিতীয় দিন পরিত্যক্ত হওয়ার পর, আজ তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের সংগ্রহ বিনা উইকেটে ২৫৫ রান। 

গত দু-একদিন কালো মেঘ কাটিয়ে সূর্য উঁকি দিলেও বেশিক্ষণ টিকে থাকতে পারেনি। কিন্তু শুক্রবার সকাল থেকেই আকাশ ঝকঝকে। পরিষ্কার আকাশ।

গত দুদিন যেই মাত্রায় বৃষ্টি হয়েছে তার ছিটে-ফোঁটাও পাওয়া গেল না শুক্রবার সকালে। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টির সম্ভাবনা থাকলেও বৃষ্টির কোনো লক্ষণ নেই! 

ফতুল্লায় স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী ভারতের মধ্যকার একমাত্র টেস্টের প্রথম দুদিন বৃষ্টিতে পণ্ড! বুধবার প্রথম দিন ৫৬ ওভার খেলা হলেও বৃহস্পতিবার দ্বিতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি।

ক্ষতি পুষিয়ে নিতে শুক্রবার সকাল দশটার পরিবর্তে সাড়ে নয়টায় মাঠে নেমেছে দু’দল। ভারতের সংগ্রহ বিনা উইকেটে ২৩৯ রান। দুই অপরাজিত ব্যাটসম্যান শিখর ধাওয়ান (১৫০) ও মুরালি বিজয় (৮৯) তৃতীয় দিনের খেলা শুরু করেছেন। গত দুদিনে বৃষ্টির জন্যে ১২৪ ওভার খেলা হয়নি। সেই ক্ষতি পুষিয়ে নিতে আধা ঘন্টা আগে ম্যাচ শুরু করছেন আম্পায়াররা। টেস্টের চতুর্থ ও পঞ্চম দিনে একই সময়ে ম্যাচ শুরু হবে।

কুড়িগ্রামে স্থগিত আসনে ভোটগ্রহণ চলছে

image_73863_0 (1)কুড়িগ্রাম: কুড়িগ্রাম-৪ আসনের স্থগিত দুটি কেন্দ্রের ভোটগ্রহণ চলছে।
বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।
কেন্দ্রগুলোতে আটজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যদের অংশগ্রহণে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে কেন্দ্রগুলোতে সেনা মোতায়েন থাকছে না।

নির্বাচন কর্মকর্তারা জানান, ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে চলছে। রৌমারী, রাজিবপুর, উলিপুর ও চিলমারীর কিছু অংশ নিয়ে গঠিত এই আসনের রৌমারী কেরামতিয়া মাদ্রাসা ও চর বন্দবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এই ভোট হচ্ছে।
 কুড়িগ্রামের রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এবিএম আজাদ জানান, যে কোনো ধরণেরর বিশৃঙ্খলা ঠেকাতে কেন্দ্রগুলোতে পুলিশ, র‌্যাব ও বিজিবি সদস্য মোতায়েন রয়েছে। তাই কোথাও কোনো গোলযোগের খবর শোনা যাচ্ছেনা। ভোট শান্তিপূর্ণভাবে চলছে বলে জানান তিনি।
গত ৫ জানুয়ারি দশম জাতীয় সংসদ নির্বাচনে ১০৬টি কেন্দ্রের মধ্যে ১০৪টির ভোটগ্রহণ সুষ্ঠুভাবে সম্পন্ন হলেও অনিয়মের কারণে কেরমতিয়া মাদ্রাসা ও চর বন্দবেড় প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে সহকারী রিটার্নিং কর্মকর্তা।
পরে দেশের অন্য ৭টি আসনের সঙ্গে ১৬ জানুয়ারি ভোটগ্রহণের কথা থাকলেও আওয়ামী লীগ প্রার্থী জাকির হোসেনের হাইকোর্টে করা এক রিট আবেদনের প্রেক্ষিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়।
পরবর্তীতে ১৯ জানুয়ারি প্রধান নির্বাচন কমিশনার ও জেপি প্রার্থী রুহুল আমিনের আপিলের প্রেক্ষিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে পুনরায় ২৩ জানুয়ারি স্থগিত দুই কেন্দ্রে ভোটগ্রহণের নির্দেশ দেয় সুপ্রিম কোর্টে।
কুড়িগ্রাম-৪ আসনের ১০৬ কেন্দ্রের মধ্যে স্থগিত ২ কেন্দ্রে ভোট রয়েছে ৭ হাজার ২৫৭টি। ৫ জানুয়ারির নির্বাচনে জাতীয় পার্টি (জেপি) প্রার্থী মো. রুহুল আমিন ৩০ হাজার ৫৪৪ ভোট ও আওয়ামী লীগের প্রার্থী জাকির হোসেন ২৩ হাজার ৯৪৬ ভোট পান। নিকটতম প্রতিদ্বন্দ্বীর মধ্যে ৬ হাজার ৫৯৮ ভোটের পার্থক্য থাকায় এ ২ কেন্দ্রে নির্বাচন কমিশন ভোটগ্রহণ করতে আইনগতভাবে বাধ্য।