adv
২১শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

কোপার ফাইনালের পর জাতীয় দলকে বিদায় জানাবেন আর্জেন্টাইন দি মারিয়া

স্পোর্টস ডেস্ক: কোপা আমেরিকার পর আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর কথা আগেই জানিয়ে রেখেছিলেন আনহেল দি মারিয়া। গত ২৩ নভেম্বর ইনস্টাগ্রামে পোস্ট করে জানিয়েছিলেন, এ বার কোপা আমেরিকায় খেলে দেশের জার্সি তুলে রাখবেন। আর্জেন্টিনার জার্সি পরে কোপাই হবে তার শেষ টুর্নামেন্ট। কিন্তু অবসরের জন্য এমনও অসাধারণ সংযোগ ঘটে যেতে পারে আগে থেকে কেই বা নিশ্চিত ছিলেন!
বুধবার নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে কোপা আমেরিকার সেমিফাইনালে ২-০ গোলে কানাডাকে হারিয়ে ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। সোমবার বাংলাদেশ সময় সকাল ৬টায় কোপার ফাইনালে খেলতে নামবে লিওনেল স্কালোনির টিম। সেটাই হবে আর্জেন্টিনার জার্সি গায়ে আনহেল দি মারিয়ার শেষ ম্যাচ। অবসর নেবেন ৩৬ বছর বয়সী ফুটবলার।

কোপা ফাইনালে ওঠার পর থেকেই মারিয়ার জন্য আকুল গোটা দেশ। ২০০৮ সালে প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচ দিয়ে জাতীয় দলে অভিষেক ঘটে দি মারিয়ার। গত ১৬ বছর ধরে দেশের জন্য নিজেকে উজাড় করে দিয়েছেন এই আর্জেন্টিনার এই উইঙ্গার। এই ১৬ বছরে আর্জেন্টিনা বিশ্বকাপ জিতেছে, কোপা আমেরিকা জিতেছে। আর্জেন্টিনার সীমানা ছাড়িয়ে গোটা ফুটবল বিশ্বের ভালবাসা কুড়িয়েছেন ডি মারিয়া।

ম্যাচের ৭৮ মিনিটের মাথায় মাঠ ছেড়েছেন দি মারিয়া। সেই সময়ে গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে তাঁকে সম্মান জানিয়েছে। ম্যাচের পর
সংবাদমাধ্যমের সামনে চোখের জল ধরে রাখতে পারেননি মারিয়া। এদিন কানাডার সঙ্গে ম্যাচের আগে লিওনেল মেসি দলকে ভোকাল টনিক দেওয়ার সময়ে মারিয়ার প্রতি যে ভালবাসা দেখিয়েছেন, তাও আবেগে ভাসিয়ে দিয়েছে বেনফিকা তারকাকে।

ম্যাচের পর মিক্সড জোনে সাংবাদিকদের মারিয়া বলেন, ১৪ জুলাই যাই ঘটে যাক, আশা রাখি মাথা উঁচু রেখে আমি বিদায় নিতে পারব। মাথা উঁচু রেখে বিদায় নেওয়ার জন্য যা যা করা সম্ভব আমি সবই করেছি। নিজেকে উজাড় করে দিয়েছি। এই জার্সির জন্য নিজেকে নিংড়ে দিতে কোনও কিছু বাকি রাখিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া