adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

রিশাদকে দলে নিতে নির্বাচক প্যানেলকে যুদ্ধ করতে হয়েছিল: নান্নু

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ক্রিকেটে লেগ স্পিন জগতে যেন সুবাতাস বইছে। এর পেছনের কারণ টাইগার দলের রিশাদ হোসেন। প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলতে নেমেই ম্যাচসেরা হয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুর্দান্ত বোলিংয়ে মাত্র ২২ রান খরচ করে ৩ উইকেট নেন এই লেগি।

রিশাদের লাল-সবুজের দলে সুযোগ পাওয়ার গল্পটা একটু ভিন্নরকম। সবাই যেখানে ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করে জাতীয় দলে সুযোগ পান। সেখানে রিশাদ আগে পারফর্ম করেছেন জাতীয় দলে, তার পরে সুযোগ পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে।

রিশাদের এমন পারফরম্যান্সের ক্ষেত্রে সাবেক অধিনায়ক তামিম ইকবাল কৃতিত্ব দিয়েছিলেন নান্নুদের নির্বাচক প্যানেলকে। এবার রিশাদকে সুযোগ দেওয়ার পেছনের গল্পটা জানালেন সাবেক প্রধান নির্বাচক নান্নু।

নিজ বাসভবনে গণমাধ্যমকে তিনি বলেন, এই রিশাদকে নিয়ে আমাদের নির্বাচক প্যানেলকে কত যুদ্ধ করতে হয়েছে এই ছেলেটাকে প্রতিষ্ঠিত করার জন্য। একটা ফার্স্ট ক্লাস টিমের মধ্যে রেগুলার হাই পারফরম্যান্সে রাখা। এসবের জন্য অনেক ধরনের কথা মানুষের কাছ থেকে শুনতে হয়েছিল। এমনকি আমাদের অনেক কোচরাও কিন্তু সাহস করেনি ওকে খেলানোর জন্য। ওকে আসলে অনেক বাঁধা ডিঙিয়ে আমরা একটা পর্যায়ে এনেছি। -বিডিক্রিকটাইম

নান্নু আরো বলেন, সে হিসেবে এই ছেলেটা কিন্তু প্রায় ট্রাম্পকার্ড। যে বোলিংটা করেছে, হাথুরুসিংহেও কিন্তু আমাদের যথেষ্ট আত্মবিশ্বাস দিয়েছিল এ ধরনের একটা বোলারকে প্রতিষ্ঠিত করতে। সব মিলিয়ে আমাদের নির্বাচক প্যানেল এবং টিম ম্যানেজমেন্ট সবাই মিলে একসাথে কাজ করেই কিন্তু আমরা এই ছেলেটাকে প্রতিষ্ঠিত করেছি। এখন ওর দেশকে দেওয়ার পালা। এখন এই প্রক্রিয়াটা মেনে চলতে পারলে সামনে দেশকে আরও অনেক কিছু দিতে পারবে। সামনের ম্যাচটাও দেখেন সে আসবে ট্রাম্পকার্ড হিসেবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া