adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

মাহমুদউল্লাহ রিয়াদ বড় মঞ্চের পারফর্মার: কোচ হাথুরুসিংহে

স্পোর্টস ডেস্ক: চন্ডিকা হাথুরুসিংহে ২০২৩ সালের জানুয়ারিতে বাংলাদেশের কোচ হিসেবে ফেরার পরই টাইগার দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে অভিজ্ঞ এই ব্যাটার দেখিয়েছেন, এভাবেও ফিরে আসা যায়। ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই দারুণ পারফরম্যান্স করছেন মাহমুদউল্লাহ।

এবার বাংলাদেশের অভিজ্ঞ ব্যাটারকে নিয়ে প্রশংসার বাণী শোনা গেছে কোচ চন্ডিকা হাথুরুরসিংহের মুখে। ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ২ উইকেটের রুদ্ধশ্বাস জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করে বাংলাদেশ। ১২৫ রানের মামুলি লক্ষ্য থাকলেও তাতে কয়েকবার হারের শঙ্কায় পড়ে লাল-সবুজের প্রতিনিধিরা। শেষ দিকে ১৩ বলে ১৬ রানের ইনিংস খেলে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন মাহমুদউল্লাহ।

সোমবার নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নামার আগে ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ প্রসঙ্গে হাথুরু বলেন, রিয়াদ এটা প্রথমবার করেনি। সে বড় মঞ্চের পারফর্মার। বেশির ভাগ বিশ্বকাপেই সে আমাদের হয়ে ভালো করেছে। রিয়াদ ভালো ফিনিশিং দিতে পারে। সেজন্য সে এখানে ব্যাটিং করছে।
প্রধান কোচ আরো বলেন, তার অনেক অভিজ্ঞতা রয়েছে। চাপের মধ্যে আমাদের সবচেয়ে ঠান্ডা মাথার মানুষদের একজন সে। তার কাজটা সে জানে। ইনিংসের মাঝে সে আমাকে বলেছিল যে যাই হোক না কেন, সে শেষ পর্যন্ত ব্যাটিং করতে চায়। সেটা সে করেও দেখিয়েছে। -আজকের পত্রিকা

শুধু এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটাই নয়। মাহমুদউল্লাহ দলের বিপর্যয়ে ঢাল হয়ে দাঁড়িয়েছেন অনেকবার। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের হতশ্রী ব্যাটিংয়ের মধ্যে তিনি ছিলেন ব্যতিক্রম। ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের প্রথম সেঞ্চুরি তার ব্যাট থেকে এসেছে ২০১৫ সালে। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে তার সেঞ্চুরিতেই বাংলাদেশ উঠেছিল সেমিফাইনালে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2024
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া