adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর কাছে মান্নার প্রশ্ন, কোন সাদা চামড়ার লোক পার্বত্য চট্টগ্রাম চায়

নিজস্ব প্রতিবেদক: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেন, বেশ কিছুদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছিলেন যুক্তরাষ্ট্র তার কাছে সেন্টমার্টিনদ্বীপ চেয়েছে। তিনি নাকি তা প্রত্যাখান করেছেন। এর উত্তরে যুক্তরাষ্ট্র জানিয়েছে, সেন্ট মার্টিন কেনো আমরা বাংলাদেশের এক ইঞ্চি জমিও চাইনি। মান্না বলেন, এবার সরকার কাহিনী তৈরি করেছেন। এক সাদা চামড়ার লোক নাকি শেখ হাসিনাকে প্রস্তাব দিয়েছেন রাইখাইন রাজ্যের একটা অংশ আর পার্বত্য চট্টগ্রাম নিয়ে নতুন একটা খৃষ্টান রাজ্য গড়ে তুলতে হবে।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীর কাছে জানতে চাই, কোন মানুষ, কোন সরকার, কোন দেশ আপনার কাছে পার্বত্য চট্টগ্রাম চায়। প্রস্তাবটা কে দিয়েছে? এক সাদা চামড়া বললে তো হবে না। চামড়া সাদা তো ব্রিটিশদের, ইউরোপীয়ানদের, কানাডীয়ানদের, জাপানিজদেরও আর যদি কারো ধবলকুষ্ঠ হয় তাহলে পুরোটাই সাদা। কোন সাদা চামড়ার লোক আপনাকে এই প্রস্তাব দিয়েছে সেটা বলতে হবে।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারসহ সব রাজবন্দীদের নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদী অবস্থান কর্মসূচিতে এসব কথা বলেন মান্না। অবস্থান কর্মসূচির আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী মোটরচালক দল।

নাগরিক ঐক্যের সভাপতি বলেন, শেখ হাসিনার তৈরি করা সাবেক সেনাপ্রধানের বিরুদ্ধে আমেরিকা নিষেধাজ্ঞা দিয়েছে। একজন বেনজীর কত ধরনের দুর্নীতি করেছেন। এখন হাইকোর্ট তার যত সম্পত্তি আছে সবকিছু বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন। বেনজীরের অবৈধ সম্পদ নিয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) আগেই তদন্ত করতে চেয়েছিল। হাইকোর্টের নির্দেশের সেই তদন্ত বন্ধ হয়ে গেল। এটা কার নির্দেশ ছিল জনগণ জানতে চায়।

তিনি আরও বলেন, যে এমপির বিরুদ্ধে খুন ধর্ষণের মামলা ছিল, সে আবার এমপি হয় কীভাবে? সেই এমপি খুন হলো। বেনজীরের সমস্ত সম্পত্তি বাজেয়াপ্ত, সাবেক সেনাপ্রধান আজিজ ইস্যু নিয়ে সরকার বড় বেকায়দায় আছে। আওয়ামী লীগ আসলেই চোর চোট্টা বদমাইশের দল। চুরি চামারি করে ব্যাংকগুলো ফোকলা করে ফেলেছে।

সংগঠনের সভাপতি সেলিম রেজা বাবুর সভাপতিত্বে কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আব্দুস সালাম, বিএনপির সহ প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম, গণতন্ত্র ফোরামের সভাপতি আ ন ম খলিলুর রহমান, ভিপি ইব্রাহিম, ছাত্রদলের সাবেক সহ-সভাপতি আজমল হোসেন পাইলট প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া