adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাফুফের সিনিয়র সহ সভাপতি সালাম মুর্শেদীকে ১৩ লাখ টাকা জরিমানা করলো ফিফা

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) যখন অনিয়ম আর দুর্নীতি থেকে বের হয়ে চেষ্টা করছে ঠিক তখনই পুরোনো অন্যায়ের শাস্তি পেলেন পাঁচ কর্মকর্তা। যাদের তিনজনই এখন বাফুফেতে সাবেক হয়ে গেছেন।

নতুন যোগ হলো সিনিয়র সহসভাপতি ও সরকার দলের সংসদ সদস্য সালাম মুর্শেদীর নাম। যিনি ফুটবল ফেডারেশনের ফিন্যান্স কমিটির চেয়ারম্যান। নির্বাচিত নির্বাহী কমিটির প্রথম কেউ পেলেন ফিফার শাস্তি। তবে নিষেধাজ্ঞার হাত থেকে বাঁচলেও ১০ হাজার সুইস ফ্রাঙ্ক বা ১৩ লাখ টাকা দিতে হবে সাবেক সালাম মুর্শেদীকে।

আগেই নিষিদ্ধ হয়েছিলেন সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ। দু’বছরের আগের শাস্তির সাথে নতুন করে তিন বছর নিষিদ্ধ হয়েছেন। যোগ হয়েছে আর্থিক দ-ও। বিশ হাজার সুইস ফ্রাঁ বা ২৬ লাখ টাকা দিতে হবে তাকে।

বিদায় নেওয়া সাবেক প্রধান অর্থ কর্মকর্তা আবু হোসেন ও অপারেশন্স ম্যানেজার মিজানুর রহমানের শাস্তির ধরণ একই। দু’বছরের নিষেধাজ্ঞার সঙ্গে তাদেরও ১৩ লাখ টাকা করে জরিমানা দিতে হবে। তবে সরাসরি শাস্তি পাননি স্টোর অফিসার ও ক্রয় কর্মকর্তা ইমরুল হাসান। তাকে সতর্ক করেছে ফিফা।

সংস্থার স্বাধীন এথিকস কমিটি দীর্ঘ প্রক্রিয়া পর দিয়েছে এই শাস্তি। শুনানি, তথ্য বিশ্লেষণ, প্রমাণ দেয়ার সুযোগ সব ধাপ অতিক্রম করে দেওয়া হয়েছে। ফিফার এথিকস কমিটি নিশ্চিত হয়েছে ফিফার অনুদানের অর্থ ব্যয়ে ভুয়া বিল তৈরি, ভুয়া কাগজ তৈরি, অর্থ প্রদান বা প্রদানের চেষ্টা করা হয়েছে।

এথিকস কমিটির রায় ফিফার ওয়েবসাইটে প্রকাশের আগেই দোষীদের জানিয়ে দেয়া হয়েছে। তবে নিরব ছিল ফুটবল ফেডারেশন। এ ব্যাপারে সালাম মুর্শেদীর সেল ফোনে যোগাযোগের চেষ্টা করে বন্ধ পাওয়া গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া