adv
২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

লিটন দাসের সামর্থ্য আছে বলেই বিশ্বকাপ দলে নেওয়া হয়েছে: প্রধান নির্বাচক

নিজস্ব প্রতিবেদক: দীর্ঘ অপেক্ষার পর টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে জায়গা হয়নি পেস বোলিং অলরাউন্ডারে মোহাম্মদ সাইফুদ্দিনের। যা নিয়ে সমালোচনার ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই সঙ্গে আলোচনা চলছে অফফর্মে থাকা লিটন দাসের বিশ্বকাপ স্কোয়াডে থাকা নিয়ে। এই উইকেটরক্ষক ব্যাটারের বিশ্বকাপ দলে থাকার ব্যখ্যা দিলে বিসিবির প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বিশ্বকাপ দল ঘোষণা করেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। দলে লিটনের অন্তর্ভুক্তি প্রসঙ্গে তিনি বলেন, লিটনকে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ম্যাচে বাদ দেওয়ার কারণ, সেটি ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ। সেজন্য ওই বিশেষ ম্যাচের জন্য আমাদের এ সিদ্ধান্ত নিতে হয়েছিল। লিটন কেবল ওপেনারই নয়, তার বিষয়টা তুললে উইকেটকিপিং সামর্থ্যের কথাও চলে আসে। আমাদের দুটো উইকেটকিপার নিয়ে যেতেই হবে। ওপেনিংয়ে হয়তো তার পরিবর্তে রিপ্লেস করতে পারছি।

লিটনকে ফর্মে ফেরাতে কাজ করছে বিসিবি। এ বিষয়ে তিনি বলেন, এক্ষেত্রে আবার আমরা এনামুল হক বিজয়কে নিয়েও আলোচনা করেছিলাম। তবে ফর্মহীন থাকার পরও আমাদের লিটনের ওপর আস্থা রাখতে হয়েছে। কারণ তাকে নিয়ে কাজ করা হচ্ছে। দুটি ম্যাচ যে তিনি খেলেননি সে সময়ও তার আস্থার জায়গা কিভাবে পুনরুদ্ধার করা যায়, সেই চেষ্টা করে যাচ্ছেন কোচিং স্টাফরা। কতটুকু উন্নতি হয়েছে সেটা তো বলা যায় না। তবে বল বাছাই ও শট খেলার দিক থেকে তাকে আরও দৃঢ় করার জন্য কোচরা কাজ করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া