adv
২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দলের সঙ্গে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন তাসকিন, বিশ্বকাপে খেলবেন না

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটের অন্যতম পেসার তাসকিন আহমেদ অনেক দিন ধরে শরীরের ডান পাশের মাংসপেশির চোটে ভুগছেন। ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলা নিয়ে তিনি পড়ে গেছেন শঙ্কার মধ্যে। এ অবস্থায় ২১ মে থেকে হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন টি-টোয়েন্টির সিরিজে খেলা হচ্ছে না তাসকিনের। তার বিকল্প হিসেবে এই সিরিজের জন্য ভাবা হচ্ছে আরেক পেসার হাসান মাহমুদকে।
বিশ্বকাপের উদ্যেশে ১৫ মে দিবাগত রাত ১টা ৪০ মিনিটে বাংলাদেশ দল যুক্তরাষ্ট্রে রওনা হবে।

হিউস্টনে যুক্তরাষ্ট্রের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতিমূলক সিরিজের ম্যাচগুলো হবে ২১, ২৩ ও ২৫ মে। বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে, তার আগে তাসকিনের পুরোপুরি সুস্থ হয়ে ওঠার সম্ভাবনা কম। কাজেই এই সিরিজে তার খেলা হবে না নিশ্চিত।

তবে তাসকিন দলের সঙ্গে যুক্তরাষ্ট্র যাচ্ছেন, সেখানে তার চিকিৎসা চলবে। তার জায়গায় যুক্তরাষ্ট্র সিরিজের জন্য বাংলাদেশ দলের ভাবনায় আছে হাসান মাহমুদের নাম। সোমবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বাংলাদেশ দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে হাসানের সঙ্গে কথা বলে তাকে যুক্তরাষ্ট্র যাওয়ার প্রস্তুতি নিতে বলেছেন বলে জানা গেছে।

শুধু হাসান নন, যুক্তরাষ্ট্র সিরিজের জন্য বাড়তি দুই-তিনজন ক্রিকেটারকে দলের সঙ্গে নিয়ে যাওয়া হবে। এ ব্যাপারে নির্বাচক কমিটির একটি সূত্র জানিয়েছে, তাসকিন যেহেতু চোটে পড়েছেন, স্বাভাবিকভাবেই তাকে যুক্তরাষ্ট্র সিরিজের জন্য ভাবা হচ্ছে না। বাকি যারা যাবেন, তাদের সুযোগ দিয়ে দেখা হবে।

তবে বিশ্বকাপের আগে শেষ মুহূর্ত পর্যন্ত তাসকিনকে দলে পেতে অপেক্ষা করবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। আইসিসিতে পাঠানো বিশ্বকাপের ১৫ সদস্যের দলে পরিবর্তন আনার শেষ সময় ২৫ মে। দলের সঙ্গে থেকে তত দিনে যদি চোট পুরোপুরি কাটিয়ে ওঠেন তাসকিন, তাহলে বিশ্বকাপ দলে থেকে যাবেন তিনি। নয়তো ফিরে আসবেন দেশে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া