adv
২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিত্তশালীর সন্তানদের স্কুল খোলা, প্রান্তিক মানুষের সন্তানদের স্কুল বন্ধ – এটি বৈষম্যমূলক’ : শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপাের্ট: বিত্তশালীদের সন্তানদের স্কুল চালু থাকবে আর প্রান্তিক মানুষের সন্তানদের স্কুল বন্ধ থাকবে, এটা বৈষম্যমূলক বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) দুপুরে রাজধানীর সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, একাডেমিক ক্যালেন্ডার পুননির্ধারণ করা হবে। গ্রীষ্মকালীন ছুটি বাতিল হবে কি না তা এখনই বলা যাচ্ছে না। তবে যতদিন প্রয়োজন ততদিন শনিবারে ক্লাস চলবে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে হাইকোর্টের আদেশের কপি না পাওয়া, কোর্ট ছুটি থাকা ও অ্যাটর্নি জেনারেলের পরামর্শে এর বিরুদ্ধে আপিল করা হয়নি।

এর আগে গতকাল সোমবার (২৯ এপ্রিল) চলমান তাপপ্রবাহের কারণে প্রাথমিক, মাধ্যমিক স্কুল, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত পাঠদান বন্ধ রাখার নির্দেশ দেন হাইকোর্ট। বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে এ আদেশ দেন। তবে ক্লাসরুম শীতাতপ নিয়ন্ত্রিত হওয়ায় ও লেভেল, এ লেভেল পরীক্ষা পদ্ধতির পাঠদানকারী শিক্ষাপ্রতিষ্ঠানগুলো হাইকোর্টের আদেশমুক্ত থাকবে বলে জানানো হয়। এছাড়া, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে শীতাতপ নিয়ন্ত্রিত ব্যবস্থা আছে তারা চাইলে পাঠদান চালু রাখতে পারবে মত দেন আদালত।

পরে হাইকোর্টের এই আদেশের বিরুদ্ধে আপিল করা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। তবে আজ মঙ্গলবার (৩০ এপ্রিল) এই আদেশের বিরুদ্ধে আপিল না করার কথা জানান রাষ্ট্রপক্ষের আইনজীবীরা। এর ফলে আগামী বৃহস্পতিবার (২ মে) পর্যন্ত বন্ধই থাকছে এসব শিক্ষা প্রতিষ্ঠান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া