adv
২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তান দলে আমির ও ইমাদ, নিউজিল্যান্ডের বিরুদ্ধে দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক: ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দীর্ঘদিন পর দলে ফিরেছেন মোহাম্মদ আমির। আমির ছাড়াও অবসর ভেঙ্গে পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরেছেন ইমাদ ওয়াসিম। এছাড়াও, সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলা উসমান খানকেও বরণ করে নেয়া হয়েছে পাকিস্তান জাতীয় দলে।

গত বছরের নভেম্বরে আচমকা অবসর নেন ইমাদ। গত মাসে পিএসএলে অসাধারণ খেলার পর পিসিবির সঙ্গে কথা বলে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার ঘোষণা দেন তিনি। আমির অবশ্য অবসর নেন ২০২০ সালের ডিসেম্বরে, তখনকার টিম ম্যানেজমেন্টের ওপর মানসিক নির্যাতনের অভিযোগ এনে।
দু’জনই কিছুদিন আগে অবসর ভেঙে ফিরে আসেন। মূলত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্যই পিসিবির সঙ্গে যোগাযোগ করে খেলায় ফিরেছেন এই দুজন। নিউজিল্যান্ড সিরিজে তাদের দলে ফেরা তাই অনেকটা অনুমেয় ছিল। এ ছাড়াও চোটের কারণে লম্বা সময় দলের বাইরে থাকা পেসার নাসিম শাহও ফিরেছেন নিউজিল্যান্ড সিরিজের দলে। কিছুদিন আগেও সংযুক্ত আরব আমিরাতের হয়ে খেলা উসমান খানকেও বরণ করে নেয়া হয়েছে পাকিস্তান জাতীয় দলে।
ঘরোয়ার পারফরম্যান্স বিবেচনা করে মিডল অর্ডার ব্যাটার মোহাম্মদ ইরফান খানকেও নেয়া হয়েছে। আনক্যাপড (এখনো টি-টোয়েন্টি অভিষেক হয়নি এমন) আবরার আহমেদও আছেন এই স্কোয়াডে।
নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন বাবর আজম। সবশেষ নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজেই দলটির দায়িত্বে ছিলেন শাহিন শাহ আফ্রিদি। এক সিরিজ পরেই আবারও পাকিস্তানের অধিনায়কত্ব ফিরে পান বাবর। চলতি মাসেই পাকিস্তান সফরে আসবে নিউজিল্যান্ড। ১৮ এপ্রিল প্রথম টি-টোয়েন্টির মধ্য দিয়ে শুরু হবে ৫ ম্যাচের সিরিজ।
নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), আবরার আহমেদ, আজম খান, ফখর জামান, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, আব্বাস আফ্রিদি, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ আমির, ইরফান খান, নাসিম শাহ, সাইম আইয়ুব, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি, উসামা মির, উসমান খান ও জামান খান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া