adv
২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ড সফরে পাকিস্তান দলের কোচ আজহার মাহমুদ

স্পোর্টস ডেস্ক: পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নিউজিল্যান্ড সিরিজের জন্য আজহার মাহমুদকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দিয়েছে। সাবেক এই অলরাউন্ডারকে সোমবার নিয়োগ দেওয়া হয়।
পিসিবি এক বিবৃতিতে বলেছে, আজহার মাহমুদকে নিউ জিল্যান্ডের বিপক্ষে আসন্ন সিরিজের জন্য প্রধান কোচ পদে নিয়োগ দেওয়া হয়েছে।

নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। ১৮, ২০ ও ২১ এপ্রিল ম্যাচগুলো হবে রাওয়ালপি-িতে। লাহোরে শেষ দুই টি-টোয়েন্টি হবে ২৫ ও ২৭ এপ্রিল।
আজহার পাকিস্তানের হয়ে ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। উইকেট পেয়েছেন ১৬২টি। ২ হাজার ৪২১ রান করেছেন।
আজহার পাকিস্তানের হয়ে ১৬৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। উইকেট পেয়েছেন ১৬২টি। ২ হাজার ৪২১ রান করেছেন।

প্রধান কোচ হিসেবে নিয়োগ পাওয়ার আগে পাকিস্তানের হয়ে তিন বছর বোলিং কোচ পদে কাজ করেছেন আজহার মাহমুদ। ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত বোলিং কোচের দায়িত্ব পালন করেন তিনি।
এদিকে, সাবেক পেসার ওয়াহাব রিয়াজ দলের সিনিয়র টিম ম্যানেজার হিসেবে নিয়োগ পেয়েছেন। এছাড়া, সাবেক অধিনায়ক মোহাম্মদ ইউসুফ ব্যাটিং কোচ ও বোলিং কোচ হিসেবে সাঈদ আজমল নিয়োগ পেয়েছেন।
২০২৩ ওয়ানডে বিশ্বকাপ খুব বাজে গেছে পাকিস্তানের। বিশ্বকাপের পর মিকি আর্থারকে বাদ দেয় পিসিবি। অধিনায়ক বাবর আজম নিজে থেকে সরে দাঁড়ান। পরবর্তীতে শাহীন শাহ আফ্রিদিকে সাদা বলের ক্রিকেটে এবং শান মাসুদকে লাল বলের ক্রিকেটে অধিনায়ক করা হয়। মোহাম্মদ হাফিজ হন টিম ডিরেক্টর। কিন্তু, পিসিবির চেয়ারম্যান হিসেবে মহসিন নাকভি নিয়োগ পাওয়ার পর পুনরায় বদল এনেছেন। সাদা বলে অধিনায়ক হিসেবে বাবরকে ফিরিয়েছেন তিনি। এবার কোচ হিসেবে সাবেক ক্রিকেটারদের যুক্ত করা হলো।

যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে তিনটি টি-টোয়েন্টি এবং ইংল্যান্ডে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বশেষ আসরে তারা রানার্স-আপ হয়েছিল। এবার শিরোপায় চোখ রাখছে সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া