adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানকে বিশ^সেরা বানাতে চান বাবর আজম

স্পোর্টস ডেস্ক: ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ^কাপে পাকিস্তানের ভরাডুবির পর অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম। প্রায় সাড়ে ৪ মাসের ব্যবধানে আবার নেতৃত্ব ফিরে পেয়ে পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানোর প্রতিশ্রুতি দিয়েছেন বাবর। তাকে সমর্থন দেওয়ার ঘোষণা দিয়েছেন টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব হারানো শাহিন শাহ আফ্রিদি।

বাবরে জায়গায় শান মাসুদকে টেস্ট ও আফ্রিদিকে টি-টোয়েন্টিতে অধিনায়কের দায়িত্ব দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবে মাসুদের নেতৃত্বে প্রথম টেস্ট সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৩-০তে ধবলধোলাই হয় পাকিস্তান। আর আফ্রিদির নেতৃত্বে দলটি নিউজিল্যান্ডের কাছে টি-টোয়েন্টিতে সিরিজ হারে ৪-১ ব্যবধানে।

অধিনায়কত্ব ফিরে পেয়ে বাবর বলেছেন, আমাদের সম্মিলিত লক্ষ্য হলো এই দলকে বিশ্বসেরা বানানো। একজন অধিনায়ক হিসেবে আমি সবসময় ওর (শাহিন আফ্রিদির) মতামতকে মূল্যায়ন করেছি। গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এবারও আমি ওর পরামর্শ নিব। ম্যাচ চলাকালীন আমাদের অবশ্যই কৌশলগত বোঝাপড়া ঠিক রাখতে হবে। ক্রিকইনফো

অল্প সময়ের মধ্যে নেতৃত্ব হারালেও আফ্রিদি বাবরকে পূর্ণ সমর্থন দেওয়ার ঘোষণা দিয়ে বলেছেন, দলের খেলোয়াড় হিসেবে অধিনায়ক বাবর আজমকে সমর্থন জানানো আমাদের কর্তব্য। আমি তার নেতৃত্বে খেলেছি এবং তার প্রতি আমার শ্রদ্ধাবোধ রয়েছে। মাঠ এবং মাঠের বাইরে আমি তাকে সহযোগিতা করার চেষ্টা করব। আমরা সবাই এক। আমাদের লক্ষ্যও একটাই, পাকিস্তানকে বিশ্বের সেরা দল বানানো।

বাবরের নেতৃত্বে ৭১ টি-টোয়েন্টি ম্যাচে ৪২টিতে জিতেছে পাকিস্তান, হেরেছে ২৩টি, বাকি ৬ ম্যাচের ফল হয়নি। তার অধিনায়কত্বে সর্বশেষ দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপও খেলেছে পাকিস্তান। দলটি ২০২১ আসরে খেলেছে সেমিফাইনাল, পরের বছর হয়েছে রানার্সআপ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া