adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলে বিরাট কোহলির চেয়ে বেশি দাম লোকেশ রাহুলের

স্পোর্টস ডেস্ক: বেজে উঠলো ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসরের ডামাডোল। বৃহস্পতিবার সূচি ঘোষণার মধ্য দিয়ে শুরু হয়ে যায় ক্রিকেট বিশ্বসের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগটির তোড়জোড়।

আইপিএল এতো বেশি জনপ্রিয়তার অন্যতম কারণ অর্থ। ক্রিকেটারদের আয় এবং টুর্নামেন্টের আয়ের দিক থেকে বিশ্বের যেকোন ক্রীড়া ইভেন্টের মধ্যে আইপিএল অন্যতম। চার-ছক্কা আর অর্থের ঝন-ঝনানি সবমিলিয়ে টুর্নামেন্টটি ক্রিকেট ভক্তদের বুদ করে রাখে।
ক্রিকেটের অন্যান্য ফ্র্যাঞ্চাইজি লিগের তুলনায় আইপিএলে বেশি অর্থ পেয়ে থাকেন ডাক পাওয়া ক্রিকেটাররা। এমনকি নিলাম থেকে ক্রিকেটারদের কত টাকায় দলে ভেড়ানো হয় সেটাও জানেন ক্রিকেট ভক্তরা। কারণ আইপিএল নিলাম টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়, তাছাড়া গণমাধ্যমেও ওঠে আসে ক্রিকেটারদের পারিশ্রমিকের পরিমাণ।

নিলাম ছাড়াও একাধিক ক্রিকেটারকে সরাসরি চুক্তিতে দলে ভেড়ায় ফ্র্যাঞ্চাইজিগুলো। নিলামের বাইরে তাদের সঙ্গে পারিশ্রমিক নিয়ে চুক্তি হওয়ায় সে খবর গণমাধ্যমে আসে না। ফলে রোহিত শর্মা-বিরাট কোহলিদের মতো স্থানীয় তারকাদের পারিশ্রমিক নিয়ে ক্রিকেট ভক্তদের কৌতূহলের যেন অন্ত নেই।
স্থানীয়দের মধ্যে সবচেয়ে দামি ক্রিকেটার উইকেটরক্ষক ব্যাটার লোকেশ রাহুল। ১৭ কোটি রুপিতে তাকে দলে ভিড়িয়েছে লক্ষণৌ সুপার জায়ান্টস। দামের দিক থেকে দেশি ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় অবস্থানে যৌথভাবে আছেন ঋষভ পান্ত, রোহিত শর্মা ও রবীন্দ্র জাদেজা। এই তিনজনই সমান ১৬ কোটি রুপি করে পারিশ্রমিক পাবেন।

দেশি ক্রিকেটারদের মধ্যে পারিশ্রমিকের দিক থেকে পাঁচ নম্বরে আছেন ঈশান কিষাণ। ১৫ কোটি ২৫ লাখ রুপিতে তিনি খেলবেন মুম্বাই ইন্ডিয়ান্সে। দেশি ক্রিকেটারদের মধ্যে দামের দিক থেকে যৌথভাবে ষষ্ঠ স্থানে আছেন বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। এই দুই তারকা ক্রিকেটারের পারিশ্রমিকের পরিমাণ সমান ১৫ কোটি রুপি করে।

তাছাড়া ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ১০ কোটি রুপি বা তার চেয়ে বেশি পারিশ্রমিক পাবেন আরও ১০ জন ক্রিকেটার। তারা হলেন- দীপক চাহার (১৪ কোটি), সাঞ্জু স্যামসন (১৪ কোটি), শ্রেয়াস আইয়ার (১২ কোটি ২৫ লাখ), জাসপ্রিত বুমরাহ (১২ কোটি), অক্ষর প্যাটেল (১২ কোটি), মহেন্দ্র সিং ধোনি (১২ কোটি), বরুণ চক্রবর্তী (১২ কোটি), হার্শাল প্যাটেল (১১ কোটি ৭৫ লাখ), আভেশ খান (১০ কোটি) ও প্রসিধ কৃষ্ণা (১০ কোটি)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া