adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনার বিরুদ্ধে ৬৫ রানে জিতলাে চট্টগ্রাম

নিজস্ব প্রতিবেদক: তানজিদ তামিমের সেঞ্চুরিতে বড় পুঁজি গড়ার পর খুলনাকে ১ বল বাকি থাকতেই অলআউট করে দিয়ে ৬৫ রানের বিশাল জয়ে প্লে অফ নিশ্চিত করল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। আর এ হারে খাদের কিনারে পৌঁছে গেল খুলনা। প্লে অফ নিশ্চিতের লক্ষ্যে সিলেটের সঙ্গে জিততেই হবে এবং চেয়ে থাকতে হবে শুক্রবার কুমিল্লা-বরিশাল ম্যাচের দিকে।

তানজিদের আসরসেরা ইনিংস ও সেঞ্চুরিতে ৪ উইকেটে ১৯২ রান তোলে চট্টগ্রাম। জবাবে ১২৭ রানে অলআউট হয় খুলনা। বল হাতে দারুণ করেন অধিনায়ক শুভাগত হোম। ৪ ওভারে ২৫ রানে ৩ উইকেট নেন তিনি। বিলাল খান ছিলেন আরও কৃপণ। ১৩ রানেই ২ উইকেট শিকার করেন।

টপ অর্ডার থেকে এ রকম একটা ইনিংস দলকে মোমেন্টাম এনে দেয়। গুরুত্বপূর্ণ সময়ে তানজিদ সেই কাজটাই করেছে। সঙ্গে আমাদের বোলাররাও ভালো নৈপুণ্য দেখিয়েছে

খুলনা ইনিংসে এনামুল বিজয়ের ৩৫, শেই হোপের ৩১ ও জেসন হোল্ডারের ১৮ রানের ইনিংস ছাড়া আর কেউ দু অঙ্কে পৌঁছাতে পারেননি। ৬৭ রানে ১ উইকেট থেকে ধারাবাহিক উইকেট পতনের শিকার হয়ে ১২৭ এ গুটিয়ে যায় খুলনার ইনিংস।

নিজেদের ইনিংসে তানজিদ দেখান তিনি কোন ধাতে গড়া। আগের ম্যাচে ৭০, আজ ১১৬ রানের অতিমানবীয় ইনিংস। তানজিদ তামিমের ব্যাটে ৮ চারের সঙ্গে ছক্কাও ৮টা। এবারের বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলার পথে দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও।

তামিম পঞ্চাশ রান করেন ৩২ বলে। এরপর আরও মারমুখী হয়ে ৫৮ বলে শতক পূর্ণ করে উদযাপনে মাতেন তানজিদ তামিম। ব্রুসের সঙ্গে তামিমের জুটির ১০০ রান পূর্ণ হয় কেবল ৫৭ বলে। শেষপর্যন্ত তানজিদ তামিম উইকেট হারান ওয়াইন পারনেলের ইয়র্কারে। প্যাভিলিয়নে ফেরার আগে ৬৫ বলে খেলেন ১১৬ রানের অনবদ্য এক ইনিংস। যা এবারের বিপিএলে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস। তামিমের বিদায়ে ভাঙে ১১০ রানের জুটি, যা আসে কেবল ৬১ বলে।

প্লে অফ নিশ্চিতের আনন্দে ম্যাচশেষে চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম সন্তানকে কোলে নিয়ে আসেন পুরস্কার বিতরণী মঞ্চে। উদ্ভাসে ভাসান তানজিদকে। বলেন, ‘টপ অর্ডার থেকে এ রকম একটা ইনিংস দলকে মোমেন্টাম এনে দেয়। গুরুত্বপূর্ণ সময়ে তানজিদ সেই কাজটাই করেছে। সঙ্গে আমাদের বোলাররাও ভালো নৈপুণ্য দেখিয়েছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া