adv
১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাজাখস্তানে পাওয়া স্বর্ণপদক তেহরানে হারালেন বাংলাদেশের ইমরান

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান গত বছর কাজাখস্তানে অনুষ্ঠিত এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৬০ মিটার স্প্রিন্টে স্বর্ণ জিতেছিলেন। সেই ইমরান সোমবার তেহরানে অনুষ্ঠিত একই ইভেন্টে লড়াই করে হেরে গেলেন। পূর্বের স্বর্ণ জয় অক্ষুণœ রাখতে পারলেন না। ফাইনালে তিনি এই ইভেন্টে হয়েছেন চতুর্থ।

ইমরানের ইভেন্টের আগে শুরু হয়েছিল হাই জাম্পার মাহফুজুর রহমানের ইভেন্ট। ইমরান চতুর্থ হয়ে হতাশ করলেও মাহফুজ যুগ্মভাবে তৃতীয় হয়ে তেহরান থেকে আরেকটি পদক নিশ্চিত করেছেন।
অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, আমাদের মাহফুজ যৌথভাবে তৃতীয় হয়েছে। নিয়মানুযায়ী তৃতীয় স্থান অধিকারী দুই জনই পদক গ্রহণ করবেন। বাংলাদেশেও জাতীয় পর্যায়ে অনেক আসরে পদক ভাগাভাগি করতে দেখা যায়।

সোমবার অনুষ্ঠিত এশিয়ান ইনডোর অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে আট জন ফাইনালিস্ট তিনটি পদকের জন্য দৌড়েছিলেন। বাংলাদেশের দ্রুততম মানব ইমরানুর রহমান চার নম্বর লেনে শুরুতে খানিকটা পিছিয়ে থাকলেও কয়েক মিটার পর অবশ্য কাভার করেছিলেন। তবে শেষ ১৫ মিটারে তিনি বেশ পিছিয়ে পড়েন। আট জনের মধ্যে চতুর্থ হয়েছেন তিনি।

ইমরান এবার ৬০ মিটার স্প্রিন্টের প্রাথমিক হিটে করেছিলেন ৬.৬২ টাইমিং। সেমিফাইনালে সেই টাইমিং কমিয়ে ৬.৬০ করেছিলেন। ফাইনালে ৬.৬৭ টাইমিং করায় শিরোপার দৌড়ে থাকতে পারেননি। গত আসরে ৬.৫৯ টাইমিংয়ে তিনি স্বর্ণ জিতেছিলেন।

এবার তেহরানে স্বর্ণ জিতেছেন ওমানের আলী আনওয়ার। তার টাইমিং ৬.৫২। জাপানের সুহিই ও উত্তর কোরিয়ার জো ইয়ম ৬.৫৬ ও ৬.৬৬ টাইমিং নিয়ে যথাক্রমে রৌপ্য ও ব্রোঞ্জ পদক পান। ইমরান হিটের টাইমিং করলেও অন্তত ব্রোঞ্জ পদক পেতেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া