adv
২৫শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

এমপি হতে মনোনয়ন কিনলেন সোহানা সাবা

বিনােদন ডেস্ক:  ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী সোহানা। রাজনীতিতে এর আগে সরাসরি কখনও দেখা যায়নি অভিনেত্রী সোহানা সাবাকে। এবার দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য ঢাকা বিভাগ থেকে আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন ফরম কিনেছেন অভিনেত্রী সোহানা সাবা।
মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ফরম সংগ্রহ করেন সাবা। মনোনয়ন ফরম সংগ্রহ করার সময় তিনি বলেন, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন। বাবার আদর্শে আমিও আওয়ামী লীগ থেকে প্রার্থী হতে চাই।

এর আগে অভিনেত্রী সরাসরি রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। তবে তিনি নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন। কিন্তু তিনি সরাসরি রাজনীতিতে অংশ নেবেন তা ভাবতে পারেননি। তবে সবাইকে অবাক করে দিয়ে সরাসরি রাজনীতিতে অংশ নিচ্ছেন সোহানা সাবা।

সুযোগ পেলে সোহানা সাবা সাধারণ মানুষের কাতারে দাঁড়িয়েই জনসেবা করতে চান। তার ভাষ্য, তিনি সবসময় সাধারণের মতোই চলাফেরা করেন তাই সবার ভাষা বুঝতে সহজ হবে অভিনেত্রীর জন্য।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন প্রত্যাশীরা। দ্বিতীয় ও তৃতীয়তলা জুড়ে বিভাগীয় মনোনয়ন ফরম বিতরণ করা হচ্ছে। তবে কার্যালয়ের নিচতলায় সব বিভাগের মনোনয়ন ফরম জমা নেয়া হচ্ছে।

সংসদে সংরক্ষিত নারী আসন ৫০টি। এরইমধ্যে ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্য তাদের পক্ষ থেকে সংরক্ষিত আসনে সদস্য নির্বাচনের ক্ষমতা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দিয়েছেন। ফলে আওয়ামী লীগ তাদের দলের এবং স্বতন্ত্রদের মিলে ৪৮ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য দিতে পারবে। বাকি দুটি আসনে নারী সংসদ সদস্য দিতে পারবে জাতীয় পার্টি (জাপা)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া