adv
২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ: উসমান খাজা

স্পোর্টস ডেস্ক: ক্রিকেটের তিন সংস্করণেই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের সেরা পাঁচে আছেন পাকিস্তানের কোনো একজন ব্যাটার। রঙিন ও সাদা পোশাকে ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের সেরা পাঁচে নিজেই আছেন বাবর আজম। এমনকি দলে আছেন ইমাম উল হক এবং আবদুল্লাহ শফিকের মত ব্যাটার। ফলে এই দলকে বর্তমান ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটিং দল মনে করছেন অস্ট্রেলিয়ান ব্যাটার উসমান খাজা।

পাকিস্তানের সাবেক অধিনায়ক বাবর শেষ দুই বছর ব্যাট হাতে আছেন দারুণ ছন্দে। সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে সিরিজে ১৯৬ রানের দুর্দান্ত এক ইনিংস আছে তার ঘরের মাঠে। দলের অন্যান্য ব্যাটার ইমাম ও শফিকও আছেন দারুণ ছন্দে। চলতি বছরের জুলাইতে শ্রীলঙ্কার বিপক্ষে ২০১ রানের দারুণ এক ইনিংস খেলেছিলেন শফিক। – ক্রিকফ্রেঞ্জি

অবশ্য এমন দলে সেরা ব্যাটার থাকলেও সাদা পোশাকে অজিদের বিপক্ষে ব্যর্থতার বৃত্তে বন্দী পাকিস্তান। গত ২৮ বছরে অস্ট্রেলিয়া মাটিতে কোনো টেস্টে জয়ের দেখা পায়নি তারা। তবে খাওয়াজা মনে করেন এবার পাকিস্তান নিজেদের সেরা ব্যাটিং ইউনিট নিয়ে আসছে। বাবরের মত বিশ্বসেরা ব্যাটারদের বিপক্ষে খেলাটাও যে বেশ চ্যালেঞ্জের সেটাও স্বীকার করেছেন তিনি।

খাওয়াজা বলেন, পাকিস্তান বিশ্বের সেরা দলগুলির মধ্যে একটি। তাদের ভালো ব্যাটার আছে এবং সর্বদার মত দুর্দান্ত ফাস্ট বোলার আছে। অতীতের দলগুলোর দিকে তাকালে, আমি মনে করি এটাই পাকিস্তানের সবচেয়ে শক্তিশালী ব্যাটিং লাইনআপ। এবং বাবর আজম বিশ্বের সেরা ব্যাটারদের একজন। ইমাম উল হক এবং আবদুল্লাহ শফিক অনেক রান করেছেন। তাই আমি এই চ্যালেঞ্জ নিতে বেশ রোমাঞ্চিত।
এদিকে ১৪ ডিসেম্বর থেকে শুরু হওয়া এই সিরিজে দেখা যাবে শাহীন শাহ আফ্রিদি এবং মিচেল স্টার্কের লড়াই। দুইজনই নতুন বলে সুইং করতে পারেন। ফলে খাওয়াজা মনে করেন এই দুজন বোলার উভয় দলের বাটারদের জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারেন। বিশেষ করে অস্ট্রেলিয়ার মেঘলা আকাশের কন্ডিশনে এমন পেসারদের খেলা বেশি কষ্টকর হয়ে দাঁড়ায়।

বোলারদের নিয়ে খাজা বলেন, আমি মনে করি শাহীন শাহ এবং মিচেল স্টার্ক, দুজনেই খুব গতি সম্পন্ন বোলার। এবং দুজনেই ১৪৫ (স্পিডে) বোলিং করতে পারে। আমরা জানি স্টার্ক নতুন বল সুইং করতে পারে এবং শাহীনের কব্জি খুব ভালো। সেও বল সুইং করে। আর অস্ট্রেলিয়ায় মেঘলা কন্ডিশনে যদি একজন ফাস্ট বোলার বল সুইং করে, সেটা ওপেনার হিসেবে আমাদের কাজকে একটু কঠিন করে তোলে। এটার জন্যই আপনি লড়াই করেন এবং এর জন্যই আপনি খেলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া