adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

খালেদা জিয়াকে মুক্তি দিতে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম বিএনপির

নিজস্ব প্রতিবেদক: দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা জন্য আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দেওয়ার আল্টিমেটাম দিয়েছে বিএনপি। আজ রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে এক সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই আল্টিমেটাম দেন।

মির্জা ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ। ডাক্তাররা বলেছেন, এই মুহূর্তে উন্নত চিকিৎসা না করা গেলে তার জীবন সংকটাপন্ন। এবার নিয়ে তিনি তিনবার হাসপাতালে গেছেন। ডাক্তারদের সঙ্গে কথা বলছিলাম। ডাক্তাররা বারবার বলছিলেন আপনাদের যদি কিছু করার থাকে করুন।’

বিএনপির মহাসচিব বলেন, ‘বেগম খালেদা জিয়াকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি দিতে হবে। চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে হবে। ছলচাতুরি করে কোনো লাভ হবে না। পরিবার থেকে তার চিকিৎসা জন্য চিঠি দেওয়া হয়েছিল, আজকে তা বেমালুম ভুলে গেছেন। অবিলম্বে তাকে বিদেশে পাঠাতে হবে।’

সরকারের উদ্দেশে মির্জা ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়ার কিছু হলে সব দায়দায়িত্ব আপনাদের নিতে হবে।’

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি এবং উন্নত চিকিৎসার দাবিতে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর বিএনপি উত্তর এবং দক্ষিণ। এতে সভাপতিত্ত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। সমাবেশে যোগ দিতে দুপুরের পর থেকেই নেতাকর্মীরা খণ্ডখণ্ড মিছিল নিয়ে জড়ো হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের উপস্থিতিও বাড়তে থাকে। এরপর সামনে রাস্তা বন্ধ করে দেওয়া হয়।

ঢাকা মহানগর বিএনপি উত্তরের সদস্য সচিব আমিনুল হক, দক্ষিণ বিএনপির ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চলনায় সমাবেশে আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রহুল কবির রিজভী, ঢাকা মহানগর বিএনপি উত্তরের ভারপ্রাপ্ত আহ্বায়ক ফরহাদ হালিম ডোনার, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, বিএনপিনেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কামরুজ্জামান রতন, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিন, স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানী, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান প্রমুখ। সমাবেশে আরও অংশ নেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপিনেতা নাজিম উদ্দিন আলম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া