adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

এক দফা দাবিতে ১৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির

নিজস্ব প্রতিবেদক: সরকার পতনের এক দফা দাবিতে রোডমার্চ-সমাবেশসহ ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। দলটি ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন কর্মসূচি পালন করবে।

সোমবার ( ১৮ সেপ্টেম্বর ) দুপুরে রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য নজরুল ইসলাম খান। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অসুস্থ থাকায় এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

বিএনপির এই স্থায়ী কমিটি সদস্য বলেন, মঙ্গলবার ( ১৯ সেপ্টেম্বর ) ঢাকা জেলার জিনজিরা, কেরানীগঞ্জ ও গাজীপুরের টঙ্গীতে সমাবেশ করবে বিএনপি। ২১ সেপ্টেম্বর কিশোরগঞ্জের ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে রোডমার্চ। ২২ সেপ্টেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় বাদ জুম্মা সারা দেশের জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে দোয়া অনুষ্ঠিত হবে।

শনিবার ( ২৩ সেপ্টেম্বর ) বরিশাল-ঝালকাঠি-পিরোজপুর-পটুয়াখালী রোড মার্চ করবে বিএনপি। ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরে নয়াবাজার ও ঢাকা জেলা আমিন বাজারে সমাবেশ, পরদিন ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগীয় রোড মার্চ এবং ঢাকায় পেশাজীবী কনভেশন করবে দলটি। ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর গাবতলী ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায় জনসমাবেশ করবে বিএনপি।

শুক্রবার ( ২৯ সেপ্টেম্বর ) ঢাকায় মহিলা সমাবেশ, পরদিন ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন। রোববার ( ১ অক্টোবর ) ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ রোড মার্চের ঘোষণা দেয়া হয়েছে। ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ। পরদিন ৩ অক্টোবর কুমিল্লা-ফেনী-মিরসরাই-চট্টগ্রাম রোড মার্চ করবে দলটি।

একই সঙ্গে আইনজীবীদের কর্মসূচী অব্যাহত থাকবে এবং আন্দোলনরত সকল দল সমর্থন জানাবে বলে জানানো হয়েছে।

তবে সরকারে আচরণের উপর কর্মসূচিতে পরিবর্তন আসতে পারে। এছাড়াও বিএনপির সাবেক দুই নেতা তূর্ণমূল বিএনপিতে যোগ দানের বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, এতে বিএনপির কিছু যায় আসে না। বিএনপি একটি গণতান্ত্রিক দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া