adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

খাবারের লিস্ট দিয়ে দেন আমরা কী খাব, আর পারছি না রাষ্ট্র: ওমর সানীর পোষ্ট

বিনােদন ডেস্ক: প্রতিনিয়ত বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। দ্রব্যমূল্যের এই ঊর্ধ্বগতিতে নাকাল জনজীবন। মাত্রাতিরিক্ত এই মূল্যবৃদ্ধিতে হতাশ অনেকে। তাদের একজন ঢাকার সিনেমার অভিনেতা ওমর সানি। সরকারের কাছে খাবারের লিষ্ট চেয়ে সামাজিক মাধ্যমে পোস্ট করেছেন তিনি।

রোববার ওমর সানি তার ভেরিফায়েড ফেসবুক প্রোফাইলে হতাশা প্রকাশ করে একটি পোস্ট দিয়েছেন। সেখানে তিনি লিখেছেন, সাধারণ মানুষ কী খাবে বলে দেন সরকার। খাবারের লিস্ট দিয়ে দেন আমরা কী খাব। আর পারছি না রাষ্ট্র।

এমন পোস্টের কারণ হিসেবে গণমাধ্যমে সানি বলেন, নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দাম সাধারণ মানুষের নিয়ন্ত্রণের বাইরে। মানুষ বাঁচবে কীভাবে। খাবেটা কী? এমনটা তো ছিল না। কেন এমনটা হলো। বাধ্য হয়েই লিখলাম।’ সূত্র: প্রথম আলো

তিনি বলেন, গরুর মাংস নিতাম ৫৫০ টাকা কেজি, সেটা এখন ৮০০ টাকা কেজিতে দাঁড়িয়েছে। আমরা দুজন আয় করা মানুষ, সেই আমাদের যদি এত হিসাব করে চলতে হয়, এ দেশের সাধারণ মানুষেরা কী অবস্থায় আছে, ভাবলেই যেন অস্থির লাগে। দম বন্ধ হয়ে আসে। এক সময় পাঙাশ মাছ ছিল গরিবের খাবার। সস্তা। সেই পাঙাশের দামও এখন নিয়ন্ত্রণের বাইরে, কেজি ২০০ টাকার ওপরে। এদিকে ইলিশ কলকাতায় গিয়ে নাকি এক হালি পাওয়া যায় এক হাজার টাকার মধ্যে।

ওমর সানি বলেন, আমরা ভাই দল করি না, কিছুই করি না। রাষ্ট্র কে চালাইল, কীভাবে চালাইল, সেটাও আমাদের দেখার বিষয় নয়। আমরা চাই, রাষ্ট্র আমাদের ন্যায্য সুযোগ-সুবিধা দিক। আমরা একেবারে সাধারণ মানুষ। এই রাষ্ট্র আমার, আমার বাপের, আমার চৌদ্দগুষ্টির। তো রাষ্ট্র কেন আমাদের পরিচালনা করতে ব্যর্থ হবে। মুষ্টিমেয় কিছু মানুষের কাছে কেন জিম্মি থাকতে হবে রাষ্ট্রকে।

সবশেষে এই অভিনেতা বলেন, রাষ্ট্রের উদ্দেশে বলতে চাই, আপনি আমাকে খাটান। আপনাকে আমি শতভাগ ট্যাক্স দেব। কর্মের দক্ষতায় কাজ করে খাব। কোনো অপরাধ করলে শাস্তিও দেবেন। কোনো সমস্যা নাই। কিন্তু যেসব নিত্যপ্রয়োজনীয় পণ্য ঘিরে আমার বা আমাদের সাধারণ মানুষের বেঁচে থাকা, তা তো আমাদের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হবে। এটা অবশ্যই সম্ভব। রাষ্ট্র চাইলে এক তুড়িতে এসব সিন্ডিকেট দূর করতে পারে। আন্তরিকভাবে চাইলে, দেশের বেশির ভাগ জনগোষ্ঠীকে শান্তিতে রাখতে পারে। এই রাষ্ট্রকে জন্মের পর থেকে দেখে আসছি। রাষ্ট্র চাইলে সবকিছুই সম্ভব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া