adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্দুকের ভয় দেখিয়ে এদেশের মানুষকে আর নত রাখা যাবে না: মঈন খান

নিজস্ব প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান আরো বলেন, বাংলাদেশে আজকে গণতন্ত্রের অপমৃত্যু হয়েছে। আর সেটা কে করেছে, আজকের বর্তমান সরকার। তারা বাকশালী পদ্ধতিতে ক্ষমতা কুক্ষিগত করেছে। তারা আজকে বাংলাদেশের মানুষের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে।

শুক্রবার বিকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপি আয়োজিত আন্তর্জাতিক গণতন্ত্র দিবস উপলক্ষে বিক্ষোভ সমাবেশে এসব কথা বলেন তিনি। সরকারের পদত্যাগসহ এক দফা দাবিতে এবং নেতাকর্মীদের মিথ্যা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে এই সমাবেশ করছে বিএনপি।

মঈন খান বলেন, আমরা চাই একটা সুষ্ঠু নির্বাচন। যেই নির্বাচনের দায়িত্বে থাকবে একটি তত্বাবধায়ক সরকার। যার অধীনে নির্বাচন হবে। যেখানে সাধারণ মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এতে যেই দলই ক্ষমতায় আসুক না কেন সেই দলই সরকার গঠন করবে। এতে যদি বিএনপি হেরেও যায় তাতে কোন আপত্তিনেই আমাদের। জনগণ যাকে চাইবে তাকেই ক্ষমতায় বসাবে। কিন্তু সরকার আমাদের এই দাবি মানতে চাইছে না।

বিএনপির এই নেতা বলেন, বাংলাদেশে যদি কেউ মানবাধিকার নিয়ে কথা বলতে চায় তাহলে তাকে কেন জেলে দেয়া হবে এই প্রশ্ন আমি সরকারের প্রতি রাখছি। তাহলে কি আমারা মানবাধিকার নিয়ে কথা বলব না। আমাদের দেশের সংবিধানে কি মানবাধিকার নেই। তাহলে কেন মানিবাধিকার নিয়ে কথা বলায় একজনকে দুই বছরের জেল হল।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমাদের যৌক্তিক দাবির আন্দোলনের কারণে এই সরকারের নীতিগত ভাবে পরাজিত হিয়েছে। খুব শিগগির ক্ষমতাচ্যুত হবে। এই সরকার কে পরাজিত করার মাধ্যমে আমারা দেশের মানুষে মানবাধিকার, বাক স্বাধীনতা এবং ভোটাধিকার ফিরিয়ে দিবো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া