adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে হোমগ্রাউন্ডে বাড়তি সুবিধা পাবে না ভারত: কোচ রাহুল দ্রাবিড়

স্পোর্টস ডেস্ক: এশিয়া কাপের পরপরই ভারতের মাটিতে পর্দা উঠবে ওয়ানডে বিশ্বকাপের। দীর্ঘ এক দশকের শিরোপাখরা ঘোচাতে এবারের আসরকে মোক্ষম সুযোগ হিসেবে দেখছে দেশটির সাবেক ক্রিকেটাররা। এ ছাড়া ঘরের মাটিতে বিশ্বকাপ হওয়ায় কিছুটা বাড়তি সুবিধা পেতে পারে টিম ইন্ডিয়া, এমনটাও মনে করা হচ্ছে। যদিও ‘হোম অ্যাডভান্টেজ’ পাওয়ার বিষয়টি উড়িয়ে দিয়েছেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড়।

এশিয়া কাপের আগে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে এক সংবাদ সম্মেলনে দ্রাবিড় বলেন, আগে উপমহাদেশের উইকেটে আমরা যে সুবিধা পেতাম সেটা আর এখন পাই না। কারণ, গত ১০ বছরে বিদেশি ক্রিকেটারেরা ভারতের মাটিতে অনেক বেশি ক্রিকেট খেলছে। বিশেষ করে আইপিএলের মতো প্রতিযোগিতায় দু’মাস ভারতে থাকছে তারা। ফলে এখানকার উইকেটের সঙ্গে অনেক বেশি মানিয়ে নিতে পারছে। তাই বিশ্বকাপে ঘরের মাঠের সুবিধা আমরা পাব না।

তারপরও নিজেদের প্রস্তুতিতে খুশি দ্রাবিড়। ভারতীয় কোচ বলেন, আমাদের প্রস্তুতি ভাল হয়েছে। দলের ক্রিকেটারদের মধ্যে আত্মবিশ্বাস আছে। বিশ্বকাপে ভাল খেলতে মুখিয়ে তারা। আশা করছি, নিজেদের সেরা খেলাটা খেলতে পারব। বিশ্বকাপে ভাল ফল করতে পারবো।

চোট সারিয়ে ভারতীয় দলে ফিরেছেন দুই পেসার যসপ্রীত বুমরাহ ও প্রসিদ্ধ কৃষ্ণ। ভারতের বোলিং আক্রমণ নিয়ে খুশি দ্রাবিড়। তিনি বলেন, বুমরাহ আমাদের দলের খুব গুরুত্বপূর্ণ বোলার। কিন্তু চোটের কারণে প্রায় দু’বছর ওকে পাইনি। তবে এখন ও ফিট। প্রসিদ্ধও পুরো সুস্থ। নেটে ভালো বল করেছে ওরা। বেশ কয়েক জন ঘরোয়া বোলারকে ডেকেছিলাম। ওদের বিরুদ্ধে ব্যাটারদের প্রস্তুতি ভালো হয়েছে। আবার ওদেরও ভবিষ্যতের জন্য কিছুটা তৈরি রাখা গেলো।

৫ অক্টোবর থেকে ভারতে শুরু হতে চলেছে একদিনের বিশ্বকাপ। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। ১৪ অক্টোবর গ্রুপের ম্যাচে ভারতের মুখোমুখি পাকিস্তান। গুজরাটের আহমেদাবাদে হবে সেই খেলা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া