adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডেঙ্গুতে শিক্ষিকা ও চিকিৎকসকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: প্রতিদিনই মৃত্যুর রেকর্ড করে চলছে বাংলাদেশ। ধনী-গরীব সব সমাজেরই মানুষের মৃত্যু হচ্ছে এ ডেঙ্গুতে। করোনার মত এটি ছোঁয়াচে রোগ নয় বলে কিছুটা রক্ষা। তা না হলে এ রোগেও লাশের সারি পড়ে যেতো সারা দেশে।

গত মাসে এক মেডিকেল কলেজের শিক্ষার্থিসহ তিন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ও ব্যাংকারের অন্তসত্তা অবস্থায় মৃত্যু হয়। শুক্রবার অন্তসত্ত্বা অবস্থায় মৃত্যু না হলেও সুশীল সমাজ থেকে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষিকা মোরশেদা বেগম ও ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের চিকিৎসক ডা. শরিফা বিনতে আজিজ মারা যান।

ভিকারুননিসা অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী শুক্রবার দুপুরে জানান, শিক্ষিকা মোরশেদা বেগম মারা গেছেন শুক্রবার সকালে। রাজধানীর মগবাজারের ইনসাফ বারাকা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

অধ্যক্ষ জানান, মোরশেদা বেগম ভিকারুননিসা বসুন্ধরা শাখার প্রভাতীর শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন। সম্প্রতি তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। প্রথম কেমোথেরাপি নেওয়ার পর তিনি আরও অসুস্থ হয়ে পড়েন। পরে তার ডেঙ্গু টেস্টে পজিটিভ রিপোর্ট আসলে ইনসাফ বারাকা হাসপাতালে ভর্তি করা হয়। তার প্লাটিলেট মাত্র এক হাজারে নেমে গিয়েছিল। এক পর্যায়ে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

ডেঙ্গু আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তরুণ চিকিৎসক ডা. শরিফা বিনতে আজিজের মৃত্যুর ঘটনায় শোক জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শুক্রবার সকালে স্বাস্থ্য অধিদপ্তরের মিডিয়া সেল থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ শোক জানানো হয়।

এতে বলা হয়েছে, ডা. শরিফা বিনতে আজিজ ডেঙ্গু আক্রান্ত হয়ে ভোর ৫ টায় ইন্তেকাল করেছেন। তিনি ঢাকা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের এফিসিপিএস কোর্সে ছিলেন। ডা. শরিফা রংপুর মেডিকেল কলেজের ৪৩ তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তার আত্মার মাগফিরাত কামনা করে শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা কামনা করে। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

শরিফা বিনতে আজিজ দোহার উপজেলার লটাখোলা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজের একমাত্র মেয়ে। এক ভাই-বোনের মধ্যে সে ছিল বড়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া