adv
২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্মদিবসে ঢাকায় সমাবেশ নিষিদ্ধ চেয়ে বিএনপি ও আওয়ামী লীগকে লিগ্যাল নোটিশ

ডেস্ক রিপোর্ট: কর্মদিবসে ঢাকার ভেতর সভা সমাবেশ নিষিদ্ধ চেয়ে স্বরাষ্ট্রসচিব, আইজিপি, বিএনপি ও আওয়ামী লীগকে লিগ্যাল নোটিশ দিয়েছেন আপিল বিভাগের এক আইনজীবী।

রোববার (৬ আগস্ট) আইনজীবী নূরে আলমের এ নোটিশে বলা হয়, আমাদের রাজনৈতিক দলগুলো জাতীয় নির্বাচন ২০২৪ প্রশ্নে মুখোমুখি অনড় অবস্থানে রয়েছে। কর্মসূচি পালনের ক্ষেত্রেও তারা পারস্পারিক প্রতিযোগিতায় লিপ্ত।

নোটিশে আরও বলা হয়, এক্ষেত্রে অন্যান্য বিরোধীদলের চেয়ে বিএনপি- জামায়াত (বিলুপ্ত) সন্ত্রাসী কর্মকাণ্ডে একধাপ এগিয়ে আছে। বিগত ১৯ জুলাই তারুণ্যের সমাবেশ থেকে বিরোধীদল বিএনপি ২৭ জুলাই ঢাকায় মহাসমাবেশের ডাক দেয়।

যেখানে ঢাকা শহরে একটি বড় রাজনৈতিক দল সমাবেশ ডাকলেই নগরবাসীর স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়, যাত্রীদের ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থাকতে হয়, সেখানে দুই দল কর্মসূচি মিলে কি ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়, তা নতুন করে ব্যাখ্যা করার প্রয়োজন নেই।

নূরে আলমের নোটিশে বলেন, নিত্য যানজটের এই শহরে প্রতিনিয়ত আওয়ামী লীগ, বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দল এরকম সভা সমাবেশ পালন করে যাচ্ছে, এতে নগরবাসী সীমাহীন ভোগান্তিতে পড়ে ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা।

এ অবস্থায় রাজনৈতিক সকল দলকে সরকারি সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার অথবা অন্যান্য সময় সরকারি ছুটির দিনে সভা সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচি পালনের অনুরোধ করা হয় নোটিশে। নতুবা বিষয়টি মাননীয় উচ্চ আদালতের নজরে আনা হবে বলেও উল্লেখ করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া