adv
২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের দুই আম্পায়ার এবারো এশিয়া কাপে সুযোগ পাচ্ছেন!

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের দুই আয়াম্পয়ার গাজী সোহেল ও মাসুদুর রহমান মুকুল এশিয়া কাপের গত আসরে আম্পায়ারিংয়ের সুযোগ পেয়েছিলেন। সামনেই এশিয়া কাপের আরেকটি আসর। আগামী ৩১ আগস্ট থেকে শ্রীলঙ্কা ও পাকিস্তানে শুরু হচ্ছে এশিয়ার ক্রিকেটের সবচেয়ে বড় এই টুর্নামেন্ট।
এবারের আসরেও বাংলাদেশের ২ জন আম্পায়ার থাকবেন বলে আশাবাদী বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আম্পায়ার্স কমিটির চেয়ারম্যান ইফতেখার রহমান মিঠু। যদিও আম্পায়ার নেয়ার ব্যাপারে এখনও যোগাযোগ করেনি এশিয়া ক্রিকেট কাউন্সিল (এসিসি)। – ক্রিকফ্রেঞ্জি

যদিও মিঠু ৯০ শতাংশ আশাবাদী এশিয়া কাপে বাংলাদেশের আম্পায়ারদের থাকার ব্যাপারে। এশিয়া কাপের গত আসরে মুকুল ও সোহেল নিষ্ঠার সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করেছেন। তাদের কোনো সিদ্ধান্ত নিয়ে কোনো সমালোচনা ছিল না। এ কারণেই তিনি আশাবাদী।

মিঠু সাংবাদিকদের বলেন, তারা তো মাত্র দিনক্ষণ ঠিক করেছে। যেহেতু গতবার আমাদের দুজন আম্পয়ার নিয়েছে দুজনই সফলতার সঙ্গে নিজেদের দায়িত্ব পালন করেছে। তাদের নিয়ে কোনো অভিযোগ নেই, কিছু নেই। আমরা আশা করছি ৯০ ভাগের মতো নিশ্চিত আবার আমাদের দুজন আম্পায়ার যাবে এশিয়া কাপে।

বাংলাদেশের আম্পায়াররা এখন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগেও আম্পায়ারিংয়ের সুযোগ পাচ্ছেন। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে আম্পায়ার হিসেবে দায়িত্ব সামলাচ্ছেন মুকুল। আর আম্পায়ারিং করতে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) ডাক পড়েছে সোহেলের। এসব কারণেই মিঠুর বিশ্বাস বিশ্বকাপেও বাংলাদেশের আম্পায়াররা সুযোগ পাবেন।

তিনি বলেন, বিশ্বকাপ খুবই নিকটে। আশা করছি সেখান থেকেও প্রস্তাব আসবে। সাধারণত হয় কি ইমার্জিংয়ের ৫জন ও এলিট প্যানেলের ১২ জন মিলে কিন্তু ১৫ জন ১৬ জন (আম্পায়ার) নেয়। ওখানেও আমরা ৯০ ভাগ নিশ্চিত সৈকতের যে পারফরম্যান্স আমার মনে হয় বিশ্বকাপেও আমরা আশাবাদী হতে পারি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া