adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইপিএলের চেয়ে দেশের হয়ে ১০০ টেস্ট খেলা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ: স্টার্ক

স্পোর্টস ডেস্ক: ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) অর্থের ঝনঝনানি থেকে নিজেদের দূরে রাখতে চাইবেন না কোনও ক্রিকেটারই। যদিও মিচেল স্টার্ক বলছেন ভিন্ন কথা। আইপিএলের কাড়ি কাড়ি টাকার চাইতে অস্ট্রেলিয়ার হয়ে একশ টেস্ট খেলাই গুরুত্ব পাচ্ছে তার কাছে।

অবশ্য অনেক আগেই আইপিএল অভিষেক হয়ে গেছে স্টার্কের। ২০১৪ এবং ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন তিনি। এরপর ২০১৮ সালে কলকাতা নাইট রাইডার্স দলে ভেড়ায় তাকে।

কলকাতার জার্সিতে অবশ্য মাঠেই নামা হয়নি স্টার্কের। ডান পায়ের পেশিতে ব্যথার কারণে সেই আসরে আইপিএল খেলতে যাননি এই পেসার। না খেলেও পাওনা টাকা পেতে ২০১৯ সালে বিমা কোম্পানির বিরুদ্ধে মামলা করেছিলেন এই অস্ট্রেলিয়ান।
সেই মামলা জেতার পর আর আইপিএলের ধারে কাছেও দেখা যায়নি স্টার্ককে। অথচ তিনি আইপিএলে না খেললেও মিলিয়ন ডলারের এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলে যাচ্ছেন তার অজি সতীর্থরা। আর স্টার্ক মনোনিবেশ করছেন টেস্ট ক্রিকেটে।
সম্প্রতি আইপিএলে আবারও খেলতে চান কিনা এমন এক প্রশ্নের জবাবে স্টার্ক বলেন, অস্ট্রেলিয়ার হয়ে ক্যারিয়ার দীর্ঘায়িত করতে নির্দিষ্ট কিছু জিনিস (আইপিএল) থেকে দূরে থাকি। এ সিদ্ধান্তে আমি অটল থাকার চেষ্টা করি। হ্যাঁ, টাকা উপার্জন করা ভালো ব্যাপার। কিন্তু আমার কাছে ১০০ টেস্ট ম্যাচ খেলা বেশি গুরুত্বপূর্ণ।
সেই মাইলফলক ছুঁতে পারব কি না, জানি না। তবে ১০০ টেস্ট খেলে ক্রিকেটকে বিদায় জানাতে পারলে ভালো লাগবে। আমি মনে করি, ক্রিকেটকে এখনো কিছু দেওয়ার বাকি আছে।
২০১১ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে গ্যাবায় টেস্ট অভিষেক হয় স্টার্কের। এরপর থেকে এখন পর্যন্ত ৭৭ টেস্ট খেলেছেন ৩৩ বছর বয়সী এই পেসার। ২৭.৫২ গড়ে নিয়েছেন ৩০৬ উইকেট। ফিট থাকতে পারলে একশ টেস্ট খেলা তার পক্ষে কষ্টসাধ্য নয়।
সংক্ষিপ্ত ক্যারিয়ারের আইপিএলে মোটে ২৭ ম্যাচ খেলেছিলেন স্টার্ক। ৭.১৭ ইকোনমি রেটে ৩৪টি উইকেট নেন এই বাঁহাতি পেসার। সেরা বোলিং ফিগার ১৫ রানে চার উইকেট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া