adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

করিম বেনজেমাকে কোচিং করাতে পেরে আমি গর্বিত: রিয়াল কোচ আনচেলত্তি

স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের ফুটবলার করিম বেনজেমা হুট করেই দলের সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করে সৌদি ক্লাব আল ইত্তিহাদের সঙ্গে তিন বছরের চুক্তি করেছেন। রিয়াল ত্যাগ করার সিদ্ধান্তে অবাক হলেও বাস্তবতা অনুধাবন করতে পারছেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি। সেই সঙ্গে, বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারকে অনুশীলন করাতে পেরে গর্বিত বলেও জানিয়েছেন রিয়াল কোচ। – গোল ডটকম

সাধারণ দিনগুলোর মতোই করেছিলেন অনুশীলন। কেউই ধারণা করতে পারেননি রিয়াল মাদ্রিদের অনুশীলনে এটিই বেনজেমার শেষ দিন। তার ক্লাব ছাড়ার সিদ্ধান্ত তাই বড় বিস্ময় হয়ে আসে সবার কাছেই। এমন এক সময়ে বেনজেমার ক্লাব ছাড়ার সিদ্ধান্তে কিছুটা যেন বেকায়দায়ই পড়ে গেছে রিয়াল মাদ্রিদ। ফরাসি এই ফরোয়ার্ডের চুক্তি আরও এক বছর নবায়ন করে সেই সময়ের মধ্যে একজন সেন্টার ফরোয়ার্ড কেনার যে পরিকল্পনা করেছিল রিয়াল, সেইটিও গেছে ভেস্তে।

তবে বেনজেমার সিদ্ধান্তের প্রতি সম্মানও আছে সবার। বেনজেমা একদম শেষ মুহূর্তে নিজের ভবিষ্যৎ ঠিক করেছেন বলেও জানান কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ওর বিদায়ের ঘোষণা অপ্রত্যাশিত ছিল। ও সবাইকে চমকে দিয়েছে। একদম শেষ মুহূর্তের সিদ্ধান্ত এটি। সে স্বাভাবিকভাবেই অনুশীলন করেছে, কিন্তু শেষ মুহূর্তে সিদ্ধান্ত নিয়েছে। আমরা তা মেনে নিয়েছি। ওর সঙ্গে আমার কথা হয়েছে। জানিয়েছে, সে চলে যেতে চায়।

ফুটবল ইতিহাসের সফলতম ক্লাবের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫৪ গোল ও সবচেয়ে বেশি ১৬৫ গোলে সহায়তা করার রেকর্ড বেনজেমার। ব্যালন ডি’অর ও উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ও হয়েছেন রিয়ালে থেকেই। এমন একজনকে কোচিং করাতে পেরে গর্বিত আনচেলত্তি। তিনি বলেন, বিশ্বের সেরা ফুটবলারদের একজন ও সর্বকালের সেরা স্ট্রাইকারদের একজনকে আমি কোচিং করিয়েছি। এই তৃপ্তি নিয়ে ওকে বিদায় জানাতে পারছি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া