adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের মিডিয়ায় ইমরানের নাম উচ্চারণ ও ছবি প্রদর্শন বন্ধ, দাবি রিপোর্টে

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রধান ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান সম্পর্কিত খবর পরিবেশন বন্ধ করে দিয়েছে দেশটির মূলধারার প্রায় সংবাদমাধ্যম। টিভি চ্যানেল-নিউজ পোর্টালে ইমরানের ছবি প্রদর্শন; এমনকি নামও উচ্চারণ করা হচ্ছে না। সোমবার এক রিপোর্টে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্স।

গত সপ্তাহে পাকিস্তান মিডিয়া নিয়ন্ত্রক সংস্থা একটি নির্দেশনা জারি করে। এতে বলা হয়, গত ৯ মে-র কথিত সহিংসতায় যারা জড়িত ছিলেন তাদের খবর যেন প্রকাশ না করা হয়। এরপরই দেশটির সংবাদমাধ্যমগুলো থেকে ‘অদৃশ্য’ হয়ে গেছে ইমরানের ছবি ও নাম।

গত ৯ মে ইমরান খানকে আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়। এ গ্রেফতারের ঘটনায় ক্ষুব্ধ হন তার সমর্থকরা। এরপর তারা সেনাবাহিনীর সদর দপ্তরসহ বিভিন্ন অবকাঠামোয় হামলা, ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেন।

পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ) ওই নির্দেশনায় বলেছে, ‘ঘৃণাসম্পন্ন, সহিংসতাকারী-তাদের সহযোগী এবং অপরাধীদের মিডিয়ায় প্রদর্শন যেন পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়।’ তবে এতে সরাসরি ইমরান খানের নাম উল্লেখ করা হয়নি।

কিন্তু তা সত্ত্বেও মিডিয়ায় ইমরানের কভারেজ এতটাই কমিয়ে দেওয়া হয়েছে যে- তার ছবি আর প্রদর্শন করা হচ্ছে না। এমনকি সংবাদমাধ্যমগুলোতে সাবেক প্রধানমন্ত্রীর নামও উল্লেখ করা হচ্ছে না। সূত্র : রয়টার্স ও এনডিটিভি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া