adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

প্রয়াত সংসদ সদস্য ফারুকের আসনে আওয়ামী লীগের মনোনয়ন নিলেন ১২ জন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর ঢাকা- ১৭ আসনের উপ-নির্বাচনে সংসদ সদস্য হতে প্রত্যাশীরা গত শনিবার থেকে সোমবার পর্যন্ত ফরম সংগ্রহ করেন। মঙ্গলবার পর্যন্ত এই আসনের মনোনয়ন ফরম বিক্রি করবে দলটি। রোববার আমাদের নতুনসময়কে এই তথ্য জানান আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক অ্যাড.সায়েম খান।

মনোনয়ন সংগ্রহ এই ১২ জনের মধ্যে রয়েছে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য মো. আলী আরাফাত, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য মোহাম্মদ ওয়াকিল উদ্দিন, ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ আবদুল কাদের খান, বনানী থানা আওয়ামী লীগের সভাপতি এ. কে. এম. জসিম উদ্দিন, গুলশান থানা আওয়ামী লীগের প্রাথমিক সদস্য আরাফাত আশওয়াদ ইসলাম, মুজিবনগর বিসিএস মুক্তিযোদ্ধা অফিসার ও কর্মচারী সমিতির সভাপতি মোহাম্মদ মুসা, ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. জাকির হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা মু. নজরুল ইসলাম তামিজি, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সাবেক সদস্য মো. আবু সাঈদ, যুবলীগের শিল্প ও বাণ্যিজবিষয়ক সাবেক সম্পাদক মো. আব্দুল খালেক, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক কানিজ ফাতেমা সুলতানা এবং অভিনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক।
নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী এই আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১৭ জুলাই। চিত্রনায়ক আকবর হোসেন খান ফারুকের মৃত্যুতে শূন্য হয় ঢাকা-১৭ আসন। ১৫ মে স্থানীয় সময় সকাল ১০টায় সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া