adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওড়িশায় আবারও ট্রেন দুর্ঘটনা

আন্তর্জাতিক ডেস্ক: ভয়াবহ ট্রেন দুর্ঘটনার ক্ষত না শুকোতেই ভারতের ওড়িশায় আবারও ট্রেন দুর্ঘটনা ঘটেছে। বালেশ্বরের বাহানগা বাজারে ট্রেন দুর্ঘটনার ৩ দিনের মাথায় সোমবার (৫ জুন) একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে। তবে এই ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, মালবাহী ট্রেনটি চুনাপাথর নিয়ে যাচ্ছিল। কীভাবে মালবাহী ট্রেনটি লাইন চ্যুত হয়েছে তা এখনও জানা যায়নি।

ইতোমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। ডুংরি চুনাপাথর খনি এবং বারগড়ে একটি সিমেন্ট কারখানার মধ্যে ন্যারো গেজ লাইন রয়েছে। রেল সূত্রে খবর, ওই লাইনেই চ্যুত হয়েছে রেলগাড়িটি। ওই রেলপথের সঙ্গে ভারতীয় রেল যুক্ত নয়।

এর আগে গত শুক্রবার সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে চেন্নাইগামী করমণ্ডল এক্সপ্রেস লাইনচ্যুত হয়। দুর্ঘটনাগ্রস্ত হয় বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও। দুর্ঘটনার অভিঘাতে একটি মালবাহী ট্রেন কামরার উপর উঠে যায় করমণ্ডলের ইঞ্জিন। দুর্ঘটনায় ২৮৮ জনের মৃত্যু হয়েছে। যদিও রোববার ওড়িশা সরকার জানিয়েছে মৃতের সংখ্যা ২৭৫।

দুর্ঘটনার ৫১ ঘণ্টা পর রোববার রাত ১০টা ৪০ মিনিটে বালেশ্বরের রেলপথে ডাউন লাইন দিয়ে প্রথম একটি মালবাহী ট্রেন চালানো হয়। পরে রাত ১২টা ৫ মিনিটে আপ লাইন দিয়ে চালানো হয় আরও একটি ট্রেন। এই দুর্ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার ওড়িশাতেই লাইন চ্যুত হল ট্রেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া