adv
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট চ্যাম্পিয়নশীপ ফাইনালে ৩ ম্যাচের সিরিজ চান ডেভিড ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক: শুধুমাত্র ফাইনাল ম্যাচটি জিতেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তকমা জিতবে কোনও দল, এমনটা পছন্দ হচ্ছে না ডেভিড ওয়ার্নারের। আর তাই পরবর্তী সময় থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের দুই ফাইনালিস্ট দলের মধ্যে তিন ম্যাচের সিরিজ চান অস্ট্রেলিয়ার এই ওপেনার।

অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল আগেই খেলেছেন ওয়ার্নার। জিতেছেন শিরোপাও। এবার প্রথমবারের মতো নামবেন টেস্ট ফরম্যাটে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে। ৭ জুন ফাইনালের আগে রোমাঞ্চ অনুভব করছেন ওয়ার্নার। যদিও নিরপেক্ষ ভেন্যুতে দুই ফাইনালিস্টের তিন ম্যাচের সিরিজ চান ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার।

অস্ট্রেলিয়ার এই ওপেনার বলেন, এটি (টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা) দারুণ। আমি সমালোচনা করতে চাই না। তবে আমি মনে করি, এটি তিন ম্যাচের সিরিজ হওয়া উচিত। দুই বছর ভালো ক্রিকেট খেলার পর নিরপেক্ষ ভেন্যুতে একটি দলের বিপক্ষে খেলতে হয়। আমরা আগেও এখানে খেলেছি। কিন্তু এই ম্যাচের প্রতিপক্ষ তারা (ইংল্যান্ড) নয়।

দুইটি সেরা দলের জন্য এটি দারুণ পুরস্কার। বিদেশের মাটিতে দুইটি বিশ্বমানের বোলিং আক্রমণ ডিউক বল হাতে নিয়ে বোলিং করবে। এটি দুর্দান্ত এবং আমরা এজন্য রোমাঞ্চিত।

টেস্ট ক্রিকেটে কয়েক বছর ধরেই ভালো ফর্মে নেই ওয়ার্নার। যদিও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অ্যাশেজের স্কোয়াডে রাখা হয়েছে অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ওপেনারকে। গত বছর টেস্টে একটি ডাবল সেঞ্চুরি ছিল ওয়ার্নারের।

সেটি ছাড়া ২০২০ সালের জানুয়ারির পর থেকে লাল বলের ক্রিকেটে আর কোনও সেঞ্চুরি নেই ওয়ার্নারের। এই সময়টায় সাদা বলের ক্রিকেটে দাপিয়ে বেড়ালেও টেস্টে তেমন কোনও দারুণ ইনিংসও খেলতে পারেননি ওয়ার্নার। সবশেষ ৩২ ইনিংসে ২৯.৪৮ গড়ে তার সংগ্রহ ৯১৪ রান। যদিও ফাইনালের আগে নিজের ছন্দ ফিরে পেয়েছেন বলে দাবি করছেন ওয়ার্নার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া