adv
২৬শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ

জার্মান লিগে টানা ১১তম শিরোপা জিতলো বায়ার্ন মিউনিখ

স্পোর্টস ডেস্ক: জার্মান লিগ বুন্দেসলিগায় শেষ দিনে জিতলে শিরোপা, হারলে বিদায় এই সমীকরণ নিয়ে মাঠে নেমে আশাহত বরুসিয়া ডর্টমুন্ড। শনিবার সিগন্যাল ইদুনা পার্কে মেইনজকে স্বাগত জানায় বরুসিয়া ডর্টমুন্ড। কিন্তু প্রথমার্ধেই দুটি গোল খেয়ে বসে দলটি। ফলে একই সময়ে মাঠে নামা দশবারের বর্তমান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ স্বস্তির খবর পায়।

কোলনের মাঠে কিংসলে কোম্যানের গোলে প্রথমার্ধে এগিয়ে গেলে শিরোপার সুবাস পাচ্ছিল তারা। তবে ৮১ মিনিটে কোলন সমতা ফেরালে আবার উত্তেজনা ছড়ায়। কারণ, বায়ার্ন মিউনিখের সামনে জয়ের বিকল্প ছিল না। মিউনিখের ক্লাবটি ড্র করলে হেরেও ট্রফি জিতে যাবে ডর্টমুন্ড।

তবে, সেই দুঃশ্চিন্তা বেশিক্ষণ ভর করেনি বায়ার্ন শিবিরে। ৮৯ মিনিটে জামাল মুসিয়ালা গোল করে বায়ার্নকে ২-১ গোলে এগিয়ে নিয়ে নেয়। শেষ পর্যন্ত এই ফলাফল নিয়েই মাঠ ছাড়ে দুই দল।
অন্যদিকে, দ্বিতীয়ার্ধে মাঠে নেমে আক্রমণের ধার আরও বাড়ায় স্বাগতিক ডর্টমুন্ড। কিন্তু তাদের একের পর এক প্রচেষ্টা মেইনজের রক্ষণে গিয়ে মিলিয়ে যেতে থাকে। অবশেষ ম্যাচের ৬৯তম মিনিটে সাফল্য পায় ডর্টমুন্ড। রাফায়েল গেরেরোর গোলে ব্যবধান কমায় তারা। এরপর যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে সমতাসূচক গোল করেন নিকলাস সুলে। কিন্তু প্রয়োজনীয় তৃতীয় গোলের দেখা আর পাওয়া হয়নি তাদের।

তাতে পয়েন্ট টেবিলে বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ড সমান হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় চ্যাম্পিয়ন হলো মিউনিখের ক্লাবটি। ৩৪ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে টানা ১১তম বুন্দেসলিগা জিতলো বায়ার্ন। ৭১ পয়েন্ট নিয়ে রানার্সআপ ডর্টমুন্ড। গোলব্যবধানে বায়ার্ন (৫৪) পেছনে ফেলে ডর্টমুন্ডকে (৩৯)।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া