adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশত্যাগের নিষেধাজ্ঞায় সরকারকে ধন্যবাদ জানালেন ইমরান খান

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানের দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। সেই সঙ্গে বিদেশে যেতে পারবেন না ইমরান খানের স্ত্রী বুশরা বিবি এবং পিটিআইয়ের কয়েকজন শীর্ষ নেতা ও সাবেক আইনপ্রণেতা।

ইমরান খান এমন নিষেধাজ্ঞার জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন। শুক্রবার এক টুইট বার্তায় তিনি বলেন, ‘ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় আমার নাম রাখার জন্য ধন্যবাদ। বিদেশে যাওয়ার কোনো পরিকল্পনাই আমার নেই। কারণ বিদেশে আমার ব্যবসাও নেই, সম্পত্তিও নেই৷ এমনকি দেশের বাইরে একটি ব্যাংক অ্যাকাউন্টও নেই।’

তিনি আরও বলেন, যদি অবকাশ যাপনের সুযোগ পাই, তাহলে সেই স্থানটি হবে আমাদের দেশের দক্ষিণের পাহাড়গুলো। বিশ্বে এটিই আমার সবচেয়ে প্রিয় জায়গা।

ইমরান খান, তার স্ত্রী বুশরা বিবি ও তার দল পিটিআইয়ের নেতাদের ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। কেন্দ্রীয় ও রাজ্য পর্যায়ের কয়েকটি দপ্তরের অনুরোধে এ নিষেধাজ্ঞার তালিকা তৈরি করা হয়েছে। এর মধ্যে পুলিশ ছাড়াও কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফআইএ ও ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি) রয়েছে। পুলিশ, কেন্দ্রীয় সন্ত্রাসবাদবিরোধী দপ্তর, প্রাদেশিক দুর্নীতিবিরোধী দপ্তর, এনএবি এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে এ তালিকার জন্য নাম পাঠানো হয়েছে।

৯ মে ইমরান খানকে গ্রেফতারের পর পাকিস্তানজুড়ে সংঘর্ষ ছড়িয়ে পড়েছিল। এসব ঘটনায় পিটিআইয়ের এসব নেতা সম্পৃক্ত ছিলেন বলে অভিযোগ রয়েছে।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের একজন কর্মকর্তা সংবাদমাধ্যমে জানিয়েছেন ইমরান, বুশরা বিবিসহ এসব রাজনীতিকের নাম ও পিএনআইএল তালিকা পাকিস্তানের সব কটি বিমানবন্দর ও স্থলবন্দরে পাঠিয়ে দেওয়া হয়েছে। সূত্র: ডন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া