adv
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের ভিসা নীতি বিএনপির দাবির সুস্পষ্ট প্রতিফলন: মির্জা ফকরুল

নিজস্ব প্রতিবেদক: বাংলাদেশের জন্য যুক্তরাষ্ট্রের নতুন ভিসা নীতিতে বিএনপির উত্থাপিত দাবির সুস্পষ্ট প্রতিফলন ঘটেছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৬ মে) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল বলেন, বাংলাদেশের মানুষের ভোটাধিকার নিশ্চিতে বিএনপিসহ বাংলাদেশের গণতন্ত্র প্রিয় জনগণ দীর্ঘদিন যে দাবি জানিয়ে আসছিল, যুক্তরাষ্ট্রের ভিসা নীতিতে তার সুস্পষ্ট প্রতিফলন ঘটেছে।

তিনি বলেন, যারাই প্রত্যক্ষ বা পরোক্ষভাবে নির্বাচন ব্যবস্থাকে ব্যাহত করার চেষ্টা করবে তাদের এবং তাদের পরিবারকে মার্কিন ভিসা নীতির আওতাভুক্ত করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকারের অধীনে কোনোভাবেই অবাধ ও সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কেবল নির্দলীয় ও নিরপেক্ষ নির্বাচনকালীন কেয়ারটেকার সরকারের অধীনে তা সম্ভব। সেই দাবি আদায়ের লক্ষ্যে বিএনপি দেশের সব গণতান্ত্রিক দল ও শক্তিকে নিয়ে শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পালন করছে।

মির্জা ফখরুল বলেন, অবিলম্বে এই সরকারকে পদত্যাগ এবং ভোটারবিহীন জাতীয় সংসদ বাতিল ঘোষণা করতে হবে। নির্বাচনকালীন নির্দলীয় নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করাই দেশবাসী ও আন্তর্জাতিক সব মহলের দাবি ও প্রত্যাশা। সব সংকট থেকে মুক্তিলাভের এটাই একমাত্র পথ।

এ সময় দাবি আদায়ে দেশবাসীকে অনড় ও অবিচল থাকার আহ্বান জানান বিএনপির মহাসচিব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া