adv
২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নৌকা নয়, ব্যক্তির পরাজয় হয়েছে: জাহাঙ্গীর আলম

ডেস্ক রিপাের্ট: নৌকা নয়, ব্যক্তির পরাজয় হয়েছে। সবাইকে সাথে নিয়ে পরিকল্পিত নগরী গড়ে তুলতে চাই। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল ঘোষণা শেষে এমনটাই জানিয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলম।

জাহাঙ্গীর আলম বলেন, এই নির্বাচন আমার বাঁচা- মরার নির্বাচন ছিল। আমার মা আমাকে বলেছিলেন এই শহরের ওপর অত্যাচার হচ্ছে। তোমার ওপর অত্যাচার হয়েছে। আমি মা হিসেবে বসে থাকতে পারব না। আমি নির্বাচন করতে চাই।

তিনি বলেন, আমাদের গাজীপুর সিটি অনেক পিছিয়ে আছে। আমরা দলমত নির্বিশেষে সবাইকে সাথে নিয়ে গাজীপুর সিটিকে পরিবর্তন করব। সবাইকে সাথে নিয়ে পরিকল্পিত নগরী গড়ে তুলতে চাই।

প্রসঙ্গত, গাজীপুর সিটি করপোরশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খানকে ১৬ হাজার ১৯৭ ভোটে হারিয়েছেন তিনি। রাজনীতিতে পোড় খাওয়া আজমত উল্লা খানকে হারিয়ে এই শিল্প অঞ্চলের রাজনীতিতে চমক দেখালেন জায়েদা খাতুন।

সাধারণ গৃহিনী থেকে মেয়র পদে নির্বাচন করে প্রথমবারেই জয় ছিনিয়ে এনেছেন এই নারী। সাথে নজর কেড়েছেন সারাদেশের মানুষের। নারায়ণগঞ্জের সেলিনা হায়াৎ আইভীর পর তিনিই দ্বিতীয় নারী, যিনি দেশের কোনো সিটি করপোরেশনের নগর মাতা নির্বাচিত হলেন।

২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে গাজীপুরের নতুন নগর মাতা হয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীরের মা জায়েদা খাতুন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আজমত উল্লা নৌকা প্রতীক নিয়ে ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট পেয়েছেন।

হাতপাখা প্রতীকে গাজী আতাউর রহমান ৪৫ হাজার ৩৫২ ভোট পেয়ে তৃতীয় হয়েছেন।

বৃহস্পতিবার (২৫ মে) দিবাগত রাতে ফল ঘোষণার কেন্দ্র জেলা পরিষদ ভবনের বঙ্গতাজ অডিটোরিয়ামে ফলাফল পেয়ে উল্লাসে ভেঙে পড়েন জায়েদা খাতুনের সমর্থকরা। ফল ঘোষণার শুরু থেকেই বঙ্গতাজ অডিটোরিয়ামে উপস্থিত ছিলেন জায়েদা খাতুনের ছেলে জাহাঙ্গীর আলম। সাথে ছিল কর্মী-সমর্থকরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া