adv
২৯শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

শিশুসন্তান সাক্ষ্য দেবে মায়ের বিরুদ্ধে, সাজা হতে পারে ক্রিকেটার নাসির-তামিমার

ডেস্ক রিপাের্ট: মায়ের বিরুদ্ধে সাক্ষ্য দেবে ১০ বছরের শিশুসন্তান। ২৯ মে আদালতে সাক্ষ্য দেয়ার দিন ধার্য আছে তার। বলছি ক্রিকেটার নাসির হোসেন ও তামিমা সুলতানার বিয়ের সবচেয়ে বড় ভিক্টিম রাশফিয়া তুবার কথা। রাকিব হাসানের আইনজীবী জানান, যে ধারায় বিচার চলছে, তাতে ৭ থেকে ৮ বছরের সাজা হতে পারে নাসির-তামিমার।

মাঠের ২২ গজের খেলার সব নিয়ম কানুন বুঝলেও গেলো কয়েক বছর আদালতের মারপ্যাঁচ ধরতেই পারছেন না ক্রিকেটার নাসির। গেলো বছর ফেব্রুয়ারিতে রাকিবের মামলায় নাসির- তামিমার বিচার শুরু হয়। এরপর একে একে মামলা স্থগিতের আবেদন খারিজ হয়ে যায়।

আর তাই তো তালাক যথাযথ হয়নি জেনেও তামিমাকে বিয়ের অভিযোগে করা মামলায় রাকিব এরই মধ্যে আদালতে সাক্ষ্য দিয়েছেন। শুধু তাই নয়, দাখিল করেছেন সব প্রমাণও। তবে এ মামলায় সবচেয়ে বড় আদেশ আসে রোববার (২১ মে)। যেখানে রাকিব-তামিমার ১০ বছর বয়সী সন্তান সাক্ষ্য দিতে রাজি হয়। আদালত তাই তার আবেদন মঞ্জুর করেন।

রাকিবের আইনজীবী ইশরাত হাসান বলেন, এ মামলার চাক্ষুস সাক্ষী রাশফিয়া হাসান তুবা। সে সঠিকভাবে বলতে ও উত্তর দিতে পারে। অর্থাৎ সাক্ষী হিসেবে উপযুক্ত ও। তাই আদালত শুনানি শেষে তার আবেদন মঞ্জুর করেছেন। আগামীতে তাকে আমরা সাক্ষী হিসেবে উপস্থাপন করব।

তিনি জানান, এ মামলার মোট সাক্ষী ১০ জন। এর মধ্যে কেবল রাকিব সাক্ষ্য দিয়েছেন। তবে বেশিরভাগই সরকারি সাক্ষী। সেই তালিকায় আছেন পোস্ট মাস্টার জেনারেল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, লা মেরিডিয়ানের অবসরপ্রাপ্ত লেফটেনেন্ট কর্নেল। এ হোটেলের নিরাপত্তার প্রধান পরিচালককেও আদালত ডেকেছেন।

অভিযোগ গঠনের দিন নিজেদের নির্দোষ দাবি করেছিলেন নাসির-তামিমা। তবে মামলা চূড়ান্তভাবে প্রমাণিত হলে দুজনেরই সাত থেকে আট বছর কারাদণ্ড হতে পারে।

রাকিবের আইনজীবী বলেন, তামিমার বিরুদ্ধে ডিভোর্স না দিয়ে অর্থাৎ অবৈধ বিয়ের অভিযোগ আনা হয়েছে। এ ধারায় ৭ বছরের সাজা হতে পারে। এছাড়া ফৌজদারি ধারায়ও সমান সাজার কথা বলা আছে।

তিনি বলেন, ক্রিকেটার নাসিরের বিরুদ্ধে দুটি অভিযোগ গঠন করা হয়েছে। একটি ব্যভিচারের, এতে ৫ বছর সাজা হতে পারে। আরেকটি অন্যের স্ত্রীকে প্রলুব্ধ করে নিয়ে যাওয়া। এক্ষেত্রে ৩ বছরের সাজা হতে পারে। আগামী ২৯ মে রাকিব-তামিমার শিশুসন্তান আদালতে সাক্ষ্য দেবেন।- চ্যানেল২৪

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া