adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাসা বাড়িতে চুরিতে ব্যবহার হচ্ছে ড্রোন, চােরেরা নগ্ন হয়ে ঘরে ঢুকে লুটে নিচ্ছে

ডেস্ক রিপাের্ট: বরগুনায় ড্রোন ব্যবহার করে ঘটছে চুরির ঘটনা। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে, চুরির আগে ড্রোনের মাধ্যমে বাড়ির চতুর্পাশ পর্যবেক্ষণ করে অপরাধীরা। এরপর সবকিছু নিয়ে সটকে পড়ছে তারা। ধরা পড়ে গেলেও কেউ যাতে কাছে না আসে, সেজন্য তারা চুরি করতে ঢোকে নগ্ন হয়ে!

সাম্প্রতিক এক সিসিটিভি ফুটেজে দেখা গেছে, গভীর রাতে দুই ব্যক্তি একটি ভবনের চারপাশে ঘোরাফেরা করছে। এর খানিক বাদেই ড্রোন সদৃশ কিছু উড়তেও দেখা যায়। এরপর বারান্দার গ্রিল কেটে তারা ঢোকে ভবনের দোতলায়।

সিসিটিভি ফুটেজের সময় অনুযায়ী, রাত পৌনে চারটা নাগাদ যখন দুস্কৃতিকারীরা বাড়ি থেকে বের হয় তখন চোরদের একজনকেই দেখা যায় সম্পূর্ণ নগ্ন অবস্থায়; আর বাকিরা ছিল মুখোশ পরা। এভাবেই বরগুনাতে ড্রোন ব্যবহার করে বাড়ির চারপাশ পর্যবেক্ষণের পর ঘটছে চুরির ঘটনা।

কয়েকমাস আগে একই কায়দায় আরেক বাড়িতে চুরির অভিযোগ পাওয়া গেছে। সেখানেও একজনের কোনো কাপড় গায়ে ছিল না বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়দের অভিযোগ, বরগুনার পৌর শহরে বেড়েছে চুরির ঘটনা। সচেতন নাগরিকরা বলছেন, প্রশাসনের গাফিলতিতেই ঘটছে এমন ঘটনা।

এ প্রসঙ্গে বরগুনা নাগরিক আধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসন কামাল বলেন, উলঙ্গ হয়ে চুরি করতে যাওয়া এক ধরনের বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছে। প্রায় প্রতিদিনই যেভাবে চুরি হচ্ছে তাতে মনে হচ্ছে যে আইনশৃঙ্খলা বাহিনী অনেকটাই ব্যর্থ।

এদিকে, প্রশাসনের দাবি, চুরি ঠেকাতে বাড়ানো হয়েছে টহল। দ্রুতই শনাক্ত করা হবে অপরাধীদের।

এ প্রসঙ্গে বরগুনা সদর থানার ওসি আলী আহম্মেদ জানান, এরকম ভাসমান চুরির ঘটনা প্রায়ই ঘটে। আমরা চোরদের ধরে আদালতে চালান করে দিই। চোরেরা অনেক সময়ই আইনের ফাঁকফকর দিয়ে বেরিয়ে গিয়ে আবারও চুরির সাথে জড়িয়ে পড়ে। যে অভিনব পন্থায় চুরি হয়েছে তা পর্যবেক্ষণ ও চোরদের শনাক্ত করার চেষ্টা করছি।

প্রসঙ্গত, গত এক মাসে চুরির অনেক ঘটনা ঘটলেও বরগুনা সদর থানায় চুরির মামলা হয়েছে মাত্র ৬টি! – যমুনা নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া