adv
২৬শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থী না হওয়ার ঘোষণা দিলেন মেয়র আরিফুল হক

ডেস্ক রিপাের্ট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিয়েছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির এই সদস্য দলের নির্দেশনা মেনে প্রার্থী না হওয়ার কথা জানিয়েছেন।

শনিবার (২০ মে) সিলেট নগরীর ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে নাগরিক সমাবেশে নির্বাচনে অংশ না নেয়ার ঘোষণা দেন তিনি।

আরিফুল হক চৌধুরীকে ঘিরে কিছুদিন ধরে নির্বাচনে অংশগ্রহণ নিয়ে কৌতুহলের সৃষ্টি হয়েছিলো নগরবাসীর মধ্যে। আরিফ নিজেই প্রার্থীতা ঘোষণা না দিয়ে এই কৌতুহল সৃষ্টি করেছিলেন। একপর্যায়ে তিনি ঘোষণা দেন ২০ মে ঐতিহাসিক রেজিস্ট্রি মাঠে নাগরিক সমাবেশ করে নির্বাচনে অংশ নেয়া বা না নেয়ার সিদ্ধান্ত জানাবেন।

এদিকে, সিলেটে সিটি নির্বাচনে মেয়র পদে ৮ জন প্রার্থী মনোনয়ন সংগ্রহ করে কৌশলী প্রচারণা চালিয়ে যাচ্ছিলেন। অনেকেই আচরণবিধি ভেঙে নির্বাচনী প্রচারনা শুরু করলেও নিরব ছিলেন আরিফ। আরিফের এই সমাবেশের দিকে তাকিয়ে ছিলেন নগরবাসী। শেষ পর্যন্ত দলের সিদ্ধান্ত মেনে নির্বাচন থেকেই সড়ে দাড়ালেন আরিফুল হক চৌধুরী।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২৩ মে। মনোনয়নপত্র বাছাই ২৫ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১ জুন। আগামী ২১ জুন ইভিএমের মাধ্যমে অনুষ্ঠিত হবে এই সিটি করপোরেশনের ভোট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া