adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিটিআইয়ের দাঙ্গাবাজ কর্মী-সমর্থকদের সামরিক আইনে বিচার হবে: শাহবাজ শরিফ

আন্তর্জাতিক ডেস্ক: সামরিক আইনের আওতায় পিটিআইয়ের দাঙ্গাবাজ কর্মী-সমর্থকদের বিচার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। মঙ্গলবার জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠকে এ হুমকি দেন তিনি। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

এই ঘোষণার মাধ্যমে সেনাবাহিনীকে ক্ষমতা ব্যবহারের একপ্রকার অনুমোদন দেয়া হলো। কারণ সামরিক বাহিনীর অভিযোগ, ৯ মে যেসব হামলা চালানো হয়েছিল; সবই পূর্ব-পরিকল্পিত। যেটি স্পষ্টভাবে অস্বীকার করেছে তেহরিক ই ইনসাফ।

শাহবাজ শরিফ বলেন, পাকিস্তান আর্মি অ্যাক্ট এবং অফিসিয়াল সিক্রেট অ্যাক্টের আওতায় দাঙ্গাবাজদের বিচার হবে। বিক্ষোভ-সহিংসতায় উসকানিদাতারাও কোনো ছাড় পাবেন না।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সংঘাতের সাথে যারা জড়িত, তারা দৃষ্টান্তমূলক শাস্তি পাবে। সেটা সামরিক আইনের আওতায় হবে। যেনো দেশে পুনরায় অরাজকতা সৃষ্টি না হয়। সাজা কার্যকরের মাধ্যমে বিশ্বমঞ্চে দেশের সুনাম অক্ষুণ্ন রাখতে হবে। কেউ যাতে পাকিস্তানের ব্যাপারে কটূক্তি করতে না পারে- সেটাই কাম্য। নিরপরাধ ব্যক্তিদের স্পর্শও করা হবে না বলে জানান শাহবাজ শরিফ।

এরই মধ্যে বেসামরিকদের ওপর এ আইনগুলো প্রয়োগের কঠোর নিন্দা-সমালোচনা করেছে পাকিস্তানের মানবাধিকার কমিশন এইচআরসিপি। তাদের অভিযোগ, এর মাধ্যমে সাধারণ পাকিস্তানিরা ন্যায়বিচার পাবে না। ৯ মে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের গ্রেফতারের পরই উত্তাল হয়ে ওঠে পাকিস্তান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া