adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রদূতদের প্রটোকল তুলে নেওয়ায় দেশের সঙ্গে আন্তর্জাতিক সম্পর্ক ক্ষতিগ্রস্ত হবে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক: নয়াপল্টনে বিএনপি কার্যালয়ে মঙ্গলবার দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক যৌথ সভা শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
বিএনপির মহাসচিব বলেন, কূটনীতিকদের অতিরিক্ত প্রটোকল প্রত্যাহারের বিষয়টি সংকট সৃষ্টি করবে। এটা সুখকর কিছু বয়ে আনবে না।

তিনি বলেন, রাষ্ট্রদূতদের স্পেশাল প্রটোকল হঠাৎ করে তুলে নেওয়াটা চরম দায়িত্বহীনতা, সামথিং ইজ রং। এটা নিঃসন্দেহে একটা উত্তেজনা সৃষ্টি করবে। যার ফলে আন্তর্জাতিকভাবে যে সমস্যার সৃষ্টি হবে, দেশের জন্য তা ক্ষতিকারক হবে।

তিনি বলেন, তারা এ ঘটনায় বাংলাদেশকে আরো এক ঘরে করে তুলবে। বিএনপি উদ্বিগ্ন, বাংলাদেশের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে এটা ক্ষতিকারক হবে। কারণ সমস্যাটা তো সরকাররের নয়, সমস্যা দেশের জনগণের। আজকে এটার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য যদি পাল্টা কোনো ব্যবস্থা নেয় সেটা তো দেশের জনগণকে ভোগ করতে হবে।
ফখরুল বলেন, বিএনপি মনে করে, প্রথমত এটি চরম দায়িত্বহীনতা। দ্বিতীয়ত, আত্মঅহংকার কোন জায়গা নিয়ে পৌঁছাতে পারে, সেটা সবচেয়ে বেশি ক্ষতি করবে। সত্যি কথা, আমরা বুঝতে পারছি না কেন এরকম করেছে।
বিএনপি মহাসচিব আরো বলেন, আমার কাছে মনে হয়, সম্ভবত এবার বিদেশে গিয়ে আমাদের প্রধানমন্ত্রী ঠিক উপযুক্ত প্রটোকল পান নাই, সেটার একটা প্রতিবাদ বা প্রতিফল, প্রতিশোধ হিসেবে আমরা এটা দেখতে পাচ্ছি। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া