adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫২২ মিলিয়ন পাউন্ডে সৌদি আরবের আল হিলাল ক্লাবে যোগ দিলেন মেসি!

স্পাের্টস ডেস্ক: অনেক দিন থেকেই সৌদি আরবে লিওনেল মেসির পাড়ি দেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে এই তালিকায় মেসির সাবেক ক্লাব বার্সেলোনা ও যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির নামও ভেসে আসায় কিছুটা শঙ্কা তৈরি হয়েছিল। তবে সব শঙ্কাকে পাশ কাটিয়ে চলতি মৌসুম শেষে পিএসজি ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালে যোগ দিতে যাচ্ছেন বিশ্বকাপজয়ী এই তারকা।

ডেইলি মেইল, ফ্রেঞ্চ নিউজ এজেন্সি ও এএফপি’র প্রতিবেদন অনুযায়ী মেসির সঙ্গে রেকর্ড ৫২২ মিলিয়ন পাউন্ড তথা প্রায় ৬৬০ মিলিয়ন ডলারে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন আল হিলাল। এই চুক্তি দুই বছরের জন্য হলেও আরও এক বছর বাড়ানোর সুযোগ রাখা হয়েছে।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, সবশেষ সৌদি আরব সফরে গিয়ে চুক্তি সম্পন্ন করে এসেছেন মেসি। যার জন্য পিএসজির মানা সত্ত্বেও সৌদি সফরে গিয়ে দুই সপ্তাহের নিষেধাজ্ঞায় পড়েন তিনি। যদিও বর্তমানে তিনি প্যারিসে দলের সঙ্গে অনুশীলন করছেন এলএম১০। কিন্তু আগামী জুনে ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষে ফ্রান্সে আর থাকছেন না তিনি।

অবশ্য ২০২৪ কোপা আমেরিকা পর্যন্ত ইউরোপের বড় কোনো লিগে খেলতে চেয়েছিলেন মেসি। কিন্তু আর্থিক দিক দিয়ে ইউরোপের কোনো ক্লাব থেকে ভালো কোনো প্রস্তাব পাচ্ছিলেন না তিনি। বার্সেলোনা মেসিকে নিতে আগ্রহী হলেও, ক্লাবটির আর্থিক অবস্থা খুব একটা ভাল নয়। তাই এ সময় আল-হিলালের রেকর্ড পরিমাণ অর্থের প্রস্তাবে সাড়া দেন এই খুদে জাদুকর।

এর আগে গুঞ্জন শোনা গিয়েছিল মেসির স্ত্রী ও সন্তানেরা ইউরোপে থাকতে পছন্দ করেন। তারা সৌদি আরবে যেতে আগ্রহী নন। সে কারণে আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করতে বিলম্ব হচ্ছিল। কিন্তু সৌদি আরবে মেসির পরিবার নিয়ে করা সবশেষ সফরে ইতিবাচক হন তার স্ত্রী ও সন্তানেরা। এরপরই তিনি আল হিলালের সঙ্গে চুক্তি সম্পন্ন করেন।

মেসির সৌদি আরবে যাওয়ার মধ্য দিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে তার দ্বৈরথ আবার শুরু হবে। যাকে চলতি বছরের শুরুতে দলে ভিড়িয়েছে হিলালের চিরপ্রতিদ্বন্দ্বী সৌদি ক্লাব আল নাসর। ফলে স্প্যানিশ লিগের পর এবার এশিয়ান ফুটবলেও এই দুই মহাতারকার লড়াই দেখার অপেক্ষা ফুটবল বিশ্বের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া