adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বসুন্ধরা কিংসকে হারিয়ে ১৪ বছর পর ফাইনালে মোহামেডান

স্পাের্টস ডেস্ক: ১৪ বছরের আক্ষেপ ঘুচিয়ে ফেডারেশন কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। মঙ্গলবার (৯ মে) গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে বসুন্ধরা কিংসকে ২-১ গোলে হারিয়েছে সাদাকালোরা। সবশেষ ২০০৯ সালে এই আসরের ফাইনাল খেলেছিল মোহামেডান।

ঘরোয়া ফুটবলে এবার এক মৌসুমে তিন ট্রফি জয়ের সুযোগ পেয়েছিল কিংস। সবশেষ ২০১৩ সালে এক মৌসুমে তিন ট্রফি জিতেছিল শেখ রাসেল। কিংসের এই স্বপ্নে বড় বাধা হয়ে দাঁড়াল মোহামেডান।

এদিন ম্যাচের তিন মিনিটেই লিড নেয় মোহামেডান। মেহেদির লম্বা থ্রো দুজনের পা ঘুরে এসে ইমানুয়েলের পায়ে পড়তেই আলতো শটে লক্ষ্যভেদ করেন তিনি।

এই গোল পরিশোধ করে সমতায় ফিরতে প্রায় ৩২ মিনিট সময় লাগে কিংসের। ম্যাচের ৪২তম মিনিটে ব্রাজিলিয়ান ডোরেয়িল্টনের গোলে সমতায় ফিরে কিংস।

এরপর ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরু থেকেই জোরালো আক্রমণ চালায় কিংস। তবে তাদের সবগুলো চেষ্টাই বিফলে যায়।

উল্টো আরও ম্যাচের ৫৪তম মিনিটে গোল হজম করে বসে দলটি। কাউন্টার অ্যাটাকে দলকে লিড এনে দেন ইমানুয়েল ও অধিনায়ক সুলেমাম। দারুণ প্লেসিংয়ে গোল করে দলকে এগিয়ে নেন মোহামেডানের অধিনায়ক।

অন্যদিকে সব রকম চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি কিংস। বেশ কয়েকবার কিংস আক্রমণ চালালেও সমতায় ফিরতে ব্যর্থ হয় কিংস। শেষ পর্যন্ত বসুন্ধরা কিংসকে উড়িয়ে ১৪ বছর পর ফাইনালে জায়গা করে নিয়েছে মোহামেডান।

দ্বিতীয় সেমিফাইনালে আগামী ১৬ মে শিরোপাধারী আবাহনী ক্রীড়া চক্রের প্রতিপক্ষ শেখ রাসেল। ওই ম্যাচে আবাহনী জিতলে ১২ বছর পর ফাইনালে আবারও দুই ঐতিহ্যবাহী দলের দ্বৈরথ দেখা যাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া