adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তৃণমূল বিএনপির দায়িত্ব পেয়ে হুদাকন্যা অন্তরা বললেন- জাতীয় নির্বাচনে ৩০০ আসনে দলের প্রার্থীর তালিকা তৈরি করা হবে

নিজস্ব প্রতিবেদক: প্রয়াত ব্যারিস্টার নাজমুল হুদার প্রতিষ্ঠিত রাজনৈতিক দল ‘তৃণমূল বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়ে তার মেয়ে ব্যারিস্টার অন্তরা সেলিমা হুদা বলেন, জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশের ৩০০টি আসনে দলের প্রার্থীর তালিকা তৈরি করা হবে।

শনিবার (৬ মে) দুপুরে গুলশানে শাইনপুকুর স্যুটের সিগনেচার হলে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি। এসময় নাজমুল হুদার স্ত্রী তৃণমূল বিএনপির উপদেষ্টা অ্যাডভোকেট সিগমা হুদা উপস্থিত ছিলেন।
দলের সিদ্ধান্তের কথা জানিয়ে তিনি বলেন, আগামী বছর কাউন্সিল না হওয়া পর্যন্ত এ দায়িত্ব পালন করে যাবেন তার মেয়ে অন্তরা।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে ভারপ্রাপ্ত চেয়ারম্যান অন্তরা সেলিমা হুদা বক্তব্যের শুরুতে বলেন, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যেন কাজ করতে পারি, এজন্য দেশবাসীর কাছে সহযোগিতা ও দোয়া চাই।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অন্তরা সেলিমা হুদা বলেন, পরিবেশ সুষ্ঠু হলে তৃণমূল বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে।

তৃণমূল বিএনপি কি জোটবদ্ধ হয়ে, না এককভাবে নির্বাচন করবেন জানতে চাইলে তিনি বলেন, সেটা পরিস্থিতি বলে দেবে।

সিগমা হুদা বলেন, ব্যারিস্টার নাজমুল হুদার চিন্তা-চেতনা এবং আদর্শ ধারণ ও বহন করেন এমন ব্যক্তিত্বকে দলীয় নেতৃত্বে আনার লক্ষ্যে গতকাল তৃণমূল বিএনপির সাধারণ সভা হয়। সেখানে দলের মরহুম চেয়ারম্যানের বড় কন্যা অ্যাডভোকেট অন্তরা সেলিমা হুদাকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পদে মনোনীত করা হয়েছে।

তিনি বলেন, আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সাংগঠনিক কার্যক্রম আরও গতিশীল করার সিদ্ধান্ত হয়েছে। সারা দেশে সদস্য সংগ্রহ অভিযান ও পার্টি ফান্ড এবং নির্বাচনি ফান্ড সংগ্রহ করা হবে। জাতীয় নির্বাচনকে সামনে রেখে দেশের ৩০০টি আসনে প্রার্থী দেওয়ার পরিকল্পনা ধরে এগোচ্ছেন তারা।

তবে সিগমা হুদা এও বলেন, আমরা কারও পক্ষে বা বিপক্ষে নই। যেটা বাংলাদেশের জন্য ভালো হবে, মঙ্গল হবে সেভাবেই আমরা নির্বাচনে যাব।

সংবাদ সম্মেলনে তৃণমূল বিএনপির মহাসচিব শেখ হাবিবুর রহমান ও সিনিয়র যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান উপস্থিত ছিলেন।

বিএনপির প্রতিষ্ঠাকালীন সদস্য নাজমুল হুদা ২০১৫ সালে তৃণমূল বিএনপি গঠন করেন। গত ফেব্রুয়ারিতে তিনি মারা যাওয়ার কয়েকদিন আগে দলটি ইসির নিবন্ধন পায়।

গত ১৯ ফেব্রুয়ারি নাজমুল হুদা মারা যাওয়ার পর তৃণমূল বিএনপির চেয়ারম্যান পদটি ফাঁকা ছিল। ৭৬ দিন পর নতুন নেতার নাম ঘোষণা হল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া