adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আসানসোলে শাহরুখ খান! একনজর দেখতে ভিড়

বিনােদন ডেস্ক: কাশ্মীর থেকে কন্যাকুমারী সাড়া ফেলেছিল বলিউড সিনেমা ‘পাঠান’। সেই ছবিতে শাহরুখ খানের গাল ভর্তি চাপদাড়ি, লম্বা চুল, গলায় চেইন, পড়নে বুক খোলা সাদা শার্ট-এই লুকে মজেছিল আট থেকে আশি সকলেই।

পাঠান সিনেমার সেই শাহরুখ খানের দেখা মিলল পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলার আসানসোলে। যদিও পাকাপাকি ভাবে এবার আসানসোলেই দেখা যাবে শাহরুখ খানকে। আর বলিউড বাদশাকে কাছে পেয়ে তার ছবি ও সেলফি তোলার ধুম পড়েছে সাধারণ মানুষের মধ্যে। দলে দলে সিনেপ্রেমীরা ভিড় জমাচ্ছেন তাকে একনজর দেখতে।

শুধুমাত্র মোম দিয়ে অবিকল শাহরুখের সেই লুক এনে তাক লাগিয়ে দিয়েছেন পশ্চিমবঙ্গের এক ভাস্কর্য। যার পেশাই হলে বিশিষ্ট ব্যক্তিদের মোমের মূর্তি তৈরি করা। এরপর সেই মূর্তির গায়ে পরিয়ে দেওয়া হয়েছে নির্ধারিত পোশাকও।
আসানসোলের মহিশীলা এলাকার মোম শিল্পী সুশান্ত রায় টানা দুই মাস পরিশ্রম করে হুবহু পাঠানের মূর্তি বানিয়েছেন। আসানসোলে তার ওই মিউজিয়ামে ইতোমধ্যেই রাখা আছে চার্লি চ্যাপলিন, অভিনেতা অমিতাভ বচ্চন থেকে শুরু করে ব্রাজিলের ফুটবলার রোনালদিনহো, ভারতীয় অলিম্পিয়ান নীরজ চোপড়া, অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়, তাপস পাল, অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত সহ অনেকের মূর্তি। সেই তালিকায় নবতম সংযোজন ‌‘পাঠান’এর SRK।

আসলে ‘পাঠান’ সিনেমা দেখার পরেই মূর্তি বানানোর ভাবনা মাথায় এসেছিল সুশান্ত। তাই আর দেরী না করে মূর্তি গড়ে সেটিকে রেখেছেন আসানসোলের নিজের শীতাতপ নিয়ন্ত্রিত মিউজিয়ামে। এখন সেই মূর্তি দেখতে ভিড় জমাচ্ছেন বলিউডের বাদশার ফ্যান থেকে শুরু করে সাধারণ লোকজন। এক নজরে দেখলে যে কেউই ভিমরী খেতে পারেন। বোঝার উপায় নেই, মূর্তিটি আসল না নকল!

সুশান্ত জানান, ‘সব মিলিয়ে আমি প্রায় ১০০ এর বেশি মূর্তি বানিয়েছি। এর আগে বেশ কিছু বলিউড অভিনেতার মোমের মূর্তি তৈরি করেছি। কলকাতার মাদার ওয়াক্স মিউজিয়ামেও শাহরুখের মূর্তি আছে। কিন্তু পাঠান সিনেমাটি দেখার পর শাহরুখের যে শারীরিক গঠন সেটা দেখে আমায় আকৃষ্ট করে এবং তারপরেই তার ওই মোমের মূর্তিটি বানানো হয়।’

তার ইচ্ছা কোনদিন শাহরুখের সাথে দেখা হলে নতুন লুকের এই মোমের মূর্তিটি তার হাতে তুলে দেওয়া।

সুশান্ত আরও জানান, শাহরুখ খানের ফ্যান ফলোয়ার্স প্রচুর। বিশেষ করে আইপিএলে কলকাতা নাইট রাইডার্স কেনার পর থেকেই শাহরুখ খানের জনপ্রিয়তা এই বাংলাতেও আকাশ ছুঁয়েছে। তাই ওকেই রাজ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

শিল্পীর বিশ্বাস, পাঠান তথা শাহরুখের মূর্তি দেখতে পাঠান ভক্তরা তার মিউজিয়ামে ভিড় করবেন। কারণ আসল নায়কের পাশে দাঁড়িয়ে সেলফি তোলার শখ না মেটানোর আক্ষেপ মোমের শাহরুখকে দিয়েই মেটাতে পারেন তার ভক্তরা। বাস্তবে সেটাই হচ্ছে, যারা আসছেন মূর্তির পাশে দাঁড়িয়ে ঘুরিয়ে ফিরিয়ে একের পর এক সেলফি তুলছেন।

এদিকে, আসানসোলের এই মোম শিল্পীর নবতম সৃষ্টি দেখে খুশি আসানসোলের মেয়র বিধান উপাধ্যায়।

তিনি জানান, ‘সুশান্ত আমাদের গর্ব। আমি তার মিউজিয়ামে ঢুকে শাহরুখের মূর্তিটা দেখে আশ্চর্য হয়ে গিয়েছিলাম। একটা সময় বিদেশ থেকে এই ধরনের মূর্তি এনে মিউজিয়ামে রাখা হতো কিন্তু এখন সুশান্ত রায় এই ধরনের মোমের মূর্তি বানাচ্ছেন।’

আমরা চাই সুশান্ত বাবু এই ধরনের আরো মূর্তি তৈরি করুন। পর্যটকরা ও তার মূর্তি দেখতে আরো বেশি করে এখানে আসুক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া