adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে সোমবার বাংলাদেশ ও আয়ারল্যান্ড মুখোমুখি

নিজস্ব প্রতিবেদক: ওয়ানডে সিরিজ জয়ের পর এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলতে মাঠে নামছে বাংলাদেশ। চট্টগ্রাম জহুর আহমেদ ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দুইটায় সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মোকাবিলা করবে দুই দল।

আয়ারল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ৫ টি-টোয়েন্টিতে মুখোমুিখ হয়েছে বাংলাদেশ। তিন জয় নিয়ে পরিসংখ্যানে এগিয়ে বাংলাদেশ। ২০১২ সালে আইরিশদের ঘরের মাটিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করে ছিলো টাইগাররা। এক ম্যাচ পরিত্যক্ত এবং এক জয় পেয়েছে আইরিশরা। সবশেষ ২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ^কাপে বাংলাদেশকে হারিয়েছিলো আয়ারল্যান্ড। তবে বর্তমানে শক্তিমত্তার বিচারে আইরিশদের থেকে যোজন যোজন এগিয়ে টাইগাররা।

টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে হোয়াটওয়াশ করার পর একই লক্ষ্যে আইরিশদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। দল থেকে বাদ পড়েছে আফিফ হাসান। দলে সুযোগ পেয়েছে দুই তরুণ ক্রিকেটার কাজী অনিক ও রিশাদ হোসেন। আয়ারল্যান্ডের বিপক্ষে লাল-সবুজের জার্সিতে অভিষেকের অপেক্ষায় এই দুই ক্রিকেটোর। ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টিতে আয়ারল্যান্ডকে সহজভাবে নিতে চান না হেড কোচ হাথুরুসিংহে। তাই পূর্ণ শক্তির দল নিয়েই আইরিশদের বদ করতে মাঠে নামবে সাকিবসেনারা।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হওয়ায় ২-০ তে সিরিজ হারার পর হতাশ আয়ারল্যান্ড। ওয়ানডে সিরিজে সাকিব-তামিমদের দলগত পারফরম্যান্সে দিশেহারা হয়ে পড়েছিলো আইরিশরা। চেষ্ট করেও টারগারদের বিরুদ্ধে কোনো প্রতিরোধ গড়তে পারেনি তারা। এবার ওয়ানডে সিরিজের ব্যর্থতা ভুলে টি-টোয়েন্টিতে ঘুরে দাঁড়াতে চায় আয়ারল্যান্ড। এমন মন্তব্য করেন আইরিশ পেসার মার্ক অ্যাডায়ার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2023
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া