adv
২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসি থাকবেন না পিএসজিতে, ফিরবেন বার্সেলোনায়

স্পোর্টস ডেস্ক: গত সোমবার ফরাসি কাপের ম্যাচে পিএসজি স্কোয়াডে রাখা হয়নি লিওনেল মেসিকে। যা উসকে দিয়েছে প্রশ্ন – পিএসজিতে থাকছেন তো আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো মহাতারকা? লিগ ওয়ানের ক্লাবটিতে মেসির ভবিষ্যৎ নিয়ে ধোঁয়াশা ক্রমেই বাড়ছে।

পেইস দি ক্যাসেলের বিপক্ষে ফরাসি কাপের ম্যাচে বড় জয় পেয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপ্পে একাই করেছেন পাঁচ গোল। এ ছাড়া গোল করেছেন নেইমার ও কার্লোস সোলার। ফরাসি ফুটবলের ষষ্ঠ স্তরের বিপক্ষে গোলবন্যার পরও আলোচনায় লিওনেল মেসির দলে না থাকাটাই। পিএসজির কোচ ক্রিস্টফ গালতিয়ের যদিও বলছেন, ঠাসা সূচির কারণে বিশ্রাম দেয়া হয়েছে ৩৫ বছর বয়সী তারকাকে। কিন্তু বাতাসে গুঞ্জন ভিন্ন কিছুর।

বার্সেলোনা ভিত্তিক সাংবাদিক জেরার্ড রোমেরো জানিয়েছেন বোমা ফাটানো খবর, লিওনেল মেসি নাকি পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে আর ইচ্ছুক নন। চলতি মৌসুমের শেষে প্যারিসের ক্লাবটির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হচ্ছে আর্জেন্টিনার অধিনায়কের। এরপর তিনি ফ্রি এজেন্ট হিসেবে ফিরতে পারেন কাতালান জায়ান্ট বার্সেলোনায়। – মার্কা

সাংবাদিকের দাবি আরও বেশি বিশ্বাসযোগ্য করে তুলেছে কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান ল্যাপোর্তার এক বক্তব্যের প্রেক্ষিতে। তিনি জানিয়েছিলেন, মেসিকে পুনরায় ফিরিয়ে আনা হবে ক্লাবে। এর আগে সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানা গিয়েছিল, পিএসজির সঙ্গে চুক্তি নবায়নের দ্বারপ্রান্তে আছেন মেসি। মূলত বিশ্বকাপের পরই বদলেছে মেসির মনোভাব। ক্যারিয়ারের এই পর্যায়ে এসে নতুন করে ভবিষ্যৎ নিয়ে মূল্যায়ন করতে চান তিনি। তাই পিএসজির সঙ্গে নতুন চুক্তিতে অনাগ্রহ সাতবারের ব্যালন ডি’অরজয়ীর। তবে রোমেরো এটাও বলছেন, পিএসজি ছাড়লে যে মেসি বার্সায় ফিরবেন এমন কোনো নিশ্চয়তা নেই। আবার মন বদলে থেকেও যেতে পারেন প্যারিসে।

পিএসজির সঙ্গে নতুন চুক্তি না করলে এই মৌসুম শেষে ফ্রি এজেন্ট হিসেবে মেসি যোগ দিতে পারবেন তার পছন্দ অনুযায়ী যে কোনো ক্লাবে। বার্সেলোনা ছাড়াও ইউরোপে মেসির পরবর্তী গন্তব্য হতে পারে ম্যানচেস্টার সিটি। সে ক্ষেত্রে পুরনো কোচ পেপ গার্দিওলার সঙ্গে হতে পারে তার পুনর্মিলন।
তবে ইউরোপের বাইরেও মেসিকে দলে ভেড়াতে উদগ্রীব দলের সংখ্যা কম নয়। মেজর লিগ সকারের (এমএলএস) দল ইন্টার মিয়ামি দীর্ঘদিন থেকে চেষ্টা করছে তাকে দলে ভেড়াতে। – সময়নিউজ

চলতি মৌসুমে ক্রিশ্চিানো রোনালদো যোগ দিয়েছেন সৌদির ক্লাব আল নাসর এফসিতে। কাতার সফলভাবে বিশ্বকাপ আয়োজন করার পর এবার সৌদি আরবও চায় বিশ্বকাপের আয়োজক হতে। তাই দেশটি নিজেদের ফুটবলের পরিচিতি বাড়াতে এগুচ্ছে বড় পরিকল্পনা নিয়ে। রোনালদোর পর আল নাসর দলে ভেড়ানোর চেষ্টা চালিয়েছে লুকা মদ্রিচকেও। গুঞ্জন আছে সার্জিও রামোসকেও আগামী মৌসুমে দলে টানতে চায় আল নাসর। আর নাসরের প্রতিদ্বন্দ্বী আল হিলাল চায় মেসিকে দলে ভিড়িয়ে রোনালদো-মেসির চিরপ্রতিদ্বন্দ্বিতা বাঁচিয়ে রাখতে। তার জন্য বিপুল অর্থ খরচ করতেও কার্পণ্য নেই তাদের। সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, মেসির জন্য বড় অঙ্কের প্রস্তাব প্রস্তুত করা হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া