adv
২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক: গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আরও ৯৯৫ জনের মৃত্যু হয়েছে। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৬ হাজার ৫৭৯। সুস্থ হয়েছেন ৩ লাখ ২৪ হাজার ৯৭৪ জন।

বুধবার (১৮ জানুয়ারি) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।
আগের ২৪ ঘণ্টায় মঙ্গলবার ভাইরাসটিতে আক্রান্ত হয়েছিলেন ১ লাখ ৫০ হাজার ৩৪৯ জনে। আর মারা যান ৯৬২ জন এবং সুস্থ হয়েছেন ৮২ হাজার ৯৫২ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৬ হাজার ৯৮৯ জন এবং মারা গেছেন ৩৫৭ জন।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ১৭৬ জন এবং মারা গেছেন ১১৬ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৪০ হাজার ১৯৯ জন এবং মারা গেছেন ৩০ জন। ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ২৭৩ জন এবং মারা গেছেন ১৩০ জন। ফ্রান্সে ৯৯, রাশিয়ায় ৪৫, তাইওয়ানে ৩০, হংকংয়ে ৪৬, মেক্সিকোতে ১০ জন মারা গেছেন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ১৮ লাখ ৩৬ হাজার ২৯ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৩৩ হাজার ৩৪১ জনের। এ সময় সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৩২ লাখ ৬৫ হাজার ৫২৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া