adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহবাজ শরিফকেও আস্থা ভোটের মুখোমুখি হতে হবে: ইমরান

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের খবর, হাম নিউজের অনুষ্ঠান ‘হাম মেহের বুখারিকে সাথ’-এ অনুষ্ঠানের সঞ্চালক ইমরান খানকে জিজ্ঞেস করেন, তারা বর্তমান প্রধানমন্ত্রীকে আস্থা ভোটের মাধ্যমে যাচাই করবেন কি না? জবাবে ইমরান খান বলেন, ‘অবশ্যই আমরা তাকে পরীক্ষা করে দেখব।’

ইমরান খান বলেন, ‘শাহবাজ এক সময় পিটিআইকে (পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ) পরীক্ষা করেছেন। এখন পিটিআই পাশার দান উল্টে দেবে।’ পাকিস্তানের হয়ে ক্রিকেট বিশ্বকাপ জয়ী এই অধিনায়ক জানান, তার দল আলোচনার মাধ্যমে রোববার (১৫ জানুয়ারি) ঠিক করবে আস্থা ভোটের মুখোমুখি করতে কী কী করণীয়। কেবল তাই নয়, তাদের চূড়ান্ত পরীক্ষার মুখে ফেলতে কী কী করণীয় তা নির্ধারণ করা হবে বৈঠকে।

প্রসঙ্গত, শাহবাজ শরিফের নেতৃত্বাধীন কেন্দ্রীয় জোট সরকারে অন্যতম অংশীদার মুত্তহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউিএম-পি) সাম্প্রতিক সময়ে ইঙ্গিত দিয়েছে তারা ক্ষমতাসীন জোট ছাড়তে চায়। জাতীয় পরিষদে এমকিউিএম-পি এর দখলে রয়েছে ১টি সংরক্ষিত আসনসহ মোট ৭টি আসন। এমকিউিএম-পি জানিয়েছে, জোট সরকার প্রতিশ্রুতি পূরণ না করায় তারা জোট ছাড়বে।

এমকিউিএম-পি এর একটি সূত্র জানিয়েছে, তারা জোট সরকারকে আলটিমেটাম দিয়েছিল। তবে সরকারের পক্ষ থেকে কী বলা হয়েছে, তা এখনো জানা যায়নি। তবে রোববার (১৫ জানুয়ারি) দলের কর্মী সম্মেলনের পর এমকিউিএম-পি জোটে থাকা না থাকার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করবে।

এদিকে পাকিস্তানের রাষ্ট্রপতি আরিফ আলভি বলেছেন, যদি শাহবাজ শরিফের বিরুদ্ধে আস্থা ভোটের প্রস্তাব আনা হয়, তবে তিনি সংবিধান অনুসরণ করবেন। তিনি বলেছেন, ‘এমন পরিস্থিতিতে কী করতে হবে তার পরিষ্কার দিকনির্দেশনা সংবিধানে দেয়া আছে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া