adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভালো মানের বিদেশি ক্রিকেটার বিপিএলে পাওয়া যাবে না, বিসিবি আগেই জানতো : জালাল ইউনুস

স্পোর্টস ডেস্ক: সাউথ আফ্রিকার টি-টোয়েন্টি এবং সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টির কারণে খানিকটা ঢাকা পড়ে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। টুর্নামেন্ট শুরু হলেও দেখা মিলছে না ভালো মানের বিদেশি ক্রিকেটারের। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, তারা আগে থেকেই জানতেন ভালো মানের বিদেশি ক্রিকেটার না পাওয়ার কথা।

বিপিএলের কয়েকদিন পর মাঠে গড়িয়েছে প্রথমবারের মতো আয়োজন করা দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি এবং আইএলটি-টোয়েন্টি। যেখানে ভালো মানের বিদেশি ক্রিকেটারে ভরপুর। আন্দ্রে রাসেল, সুনীল নারিন, রাইলি রুশো, রশিদ খান, কাইরন পোলার্ডদের মতো তারকা ক্রিকেটাররা খেলেছেন এই টুর্নামেন্টে। যারা কিনা বেশিরভাগ বিপিএলেই খেলে গেছেন। – ক্রিকফ্রেঞ্জি

এবারের বিপিএলে তারকা ক্রিকেটার বলতে মোহাম্মদ রিজওয়ান, ডেভিড মালান, শোয়েব মালিকরা। যদিও দুই ম্যাচ খেলেই বাংলাদেশ ছেড়েছেন মালান। এদিকে শাহীন শাহ আফ্রিদির আসার কথা থাকলেও চোটের কারণে এখনও দেখা মিলেনি। নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ওয়ানডে সিরিজ শেষ হওয়ায় কয়েকদিনের মাঝে বিপিএলে দেখা যেতে পারে হারিস রউফ-নাসিম শাহদের।

যদিও আগের বিপিএলের সঙ্গে মেলালে তারকা ক্রিকেটারের তালিকায় দুই-তিনজনের বাইরে তেমন কেউ নেই। বেশিরভাগ দলেই খেলছেন বিভিন্ন দেশের ঘরোয়ার আনকোড়া ক্রিকেটাররা। ভালো বিদেশি ক্রিকেটার না পেলেও বিপিএলে চালিয়ে যেতে প্রত্যয়ী ছিল বিসিবি। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান।

তিনি বলেন, দেখুন, বিপিএলের কতগুলো চ্যালেঞ্জ ছিল। এটা কিন্তু ৬-৭ মাস আগে থেকে বোর্ড থেকে বলা হচ্ছিলো, এবার যে সময়ে আমাদের টুর্নামেন্ট হবে সেসময় কিন্তু আরও টুর্নামেন্ট হচ্ছে বাইরে। বিশেষ করে ইন্টারন্যাশনাল লিগ টি-টোয়েন্টি হচ্ছে দুবাইতে। এখানে দেখেন বেশিরভাগ, ৯০ শতাংশ ক্রিকেটার যারা নাকি আমাদের বিপিএলে খেলতো তারা সেখানে খেলছে। তার মানে বড় একটা অংশ সেখানে খেলছে বলে আমরা খুব বেশি বিদেশি পাচ্ছি না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া